বাবর-রিজওয়ানকে নিয়ে রমিজ-মাঞ্জরেকারের ‘দ্বন্দ্ব’

Anima Rakhi | আপডেট: ১৪ জুন ২০২৪ - ০৬:১৮:৪৬ পিএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের সাবেক কিংবদন্তি রমিজ রাজা বলছেন, পাকিস্তানের ওপেনার হিসেবে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান যথেষ্ট। কিন্তু সঞ্জয় মাঞ্জরেকার মনে করছেন, বাবর-রিজওয়ানের ওপেনিং কম্বিনেশন মোটেই কাজে দিচ্ছে না।

ভারতীয় ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের যুক্তি হচ্ছে— বাবরকে তিনে নামিয়ে দেওয়ার পরই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে পাকিস্তান। যুক্তরাষ্ট্রের অঘটনের হারের দিন ওপেনিংয়ে নেমে ৪৩ বলে ৪৪ রান করেন বাবর, রিজওয়ানের ব্যাটে আসে ৮ বলে ৯ রান।

ভারতের বিপক্ষে এই দুই ব্যাটার মিলে ওপেনিং জুটিতে ২৬ রানের বেশি তুলতে পারেননি। সঞ্জয় মাঞ্জরেকার তাই কানাডার বিপক্ষে পাকিস্তানের ওপেনিং কম্বিনেশনে পরিবর্তন আনায় স্বস্তি প্রকাশ করেছেন, ‘পাকিস্তান ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনায় আমি খুশি। বাবর এবং রিজওয়ান একসঙ্গে ওপেন করতে পারে না। তাদের কেউই শুরুর দিকে মেরে খেলতে চায়নি। তাই তারা অন্য একজনকে ওপেনিংয়ে নিয়ে এসেছে।’

তবে রমিজ রাজার ভাবনা ভিন্ন। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বাবর এবং রিজওয়ানকে তুলনা করছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলির সঙ্গে। তার মতে, বাবর এবং রিজওয়ানের হয়ত রোহিত-কোহলিদের মতো স্ট্রাইক রেট নেই, কিন্তু দলকে ভালো শুরু এনে দেওয়ার সক্ষমতা তাদের রয়েছে।

আগামী ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান। সুপার এইটের সম্ভাবনা জিইয়ে রাখতে এই ম্যাচে জিততেই হবে তাদের। জিতলেও অবশ্য তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচগুলোর ফলের দিকে।

তবে পাকিস্তানের গ্রুপ পর্ব পার করা নিয়ে খুব একটা সমস্যা দেখছেন না মাঞ্জরেকার। বরং সুপার এইটেই তাদের আসল পরীক্ষার মুখোমুখি হতে বলে মনে করছেন তিনি, ‘ব্যাটিং এখনো তাদের চিন্তার বিষয়। মোহাম্মদ আমির স্বরূপে ফিরছেন। তাই আমি মনে করি, ম্যাচটা জেতার জন্য তারা আয়ারল্যান্ডের চেয়ে ভালো অবস্থায় রয়েছে। কিন্তু সুপার এইট তাদের জন্য এসিড টেস্ট হবে। কারণ যে দলগুলো সুপার এইটে উঠেছে, তাদের তুলনায় পাকিস্তানকে খুব একটা ভালো অবস্থানে দেখা যাচ্ছে না।’

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

কিউটিভি/অনিমা/১৪ জুন ২০২৪,/সন্ধ্যা ৬:১৬

▎সর্বশেষ

ad