আল-জাজিরার সাংবাদিক শিরিন আকলেহকে হত্যার নিন্দা বাংলাদেশের

superadmin | আপডেট: ১৬ মে ২০২২ - ০২:৪১:৫৬ পিএম

ডেস্কনিউজঃ অধিকৃত ফিলিস্তিন অঞ্চলে আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, এটি আন্তর্জাতিক আইন এবং নিয়মের একটি স্পষ্ট লঙ্ঘন। একই সাথে দায়ীদের অবিলম্বে তদন্ত ও জবাবদিহিতার আওতায় আনার বিষয়টি নিশ্চিত করতে হবে।

এতে আরো বলা হয়েছে, ন্যায়বিচার নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে এবং অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলে কর্মরত সাংবাদিক এবং মিডিয়া কর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতে ইসরাইলকে বাধ্য করা উচিত।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ বিশ্বাস করে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে সংঘটিত অপরাধের তথ্য প্রতিবেদন নথিভুক্ত করার দায়িত্বে থাকা আবু আকলেহের উপর ইসরাইলি দখলদার বাহিনীর হামলা আত্মসংকল্পের দাবিকে নীরব করার জন্য করা হয়েছে।

এছাড়া পূর্ব জেরুসালেমে আবু আকলেহের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানকারীদের ‌উপর ইসরাইলি পুলিশের হামলা ও অসম্মান প্রদর্শনের নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ জোর দিয়ে বলেছে, আবু আকলেহকে হত্যার জঘন্য অপরাধের জন্য দখলদার শক্তি সম্পূর্ণভাবে দায়ী।

বাংলাদেশও তার দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করে জানিয়েছে, ১৯৬৭ সালের পূর্ববর্তী সীমান্তের ভিত্তিতে এবং ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে পূর্ব জেরুসালেমকে কেন্দ্র করে দ্বি-রাষ্ট্র সমাধানই মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার একমাত্র পথ।

সূত্র : ইউএনবি

বিপুল/১৬.০৫.২০২২ খ্রিস্টাব্দ/ দুপুর ২.৩০

▎সর্বশেষ

ad