ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

বিশ্বকাপের পর কে কে বাদ পড়ছেন পাকিস্তান দল থেকে?

Ayesha Siddika | আপডেট: ১১ জুন ২০২৪ - ০৬:১৩:৩৫ পিএম

স্পোর্টস ডেস্ক : টি টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং বাবরদের নিয়ে চলছে তুলকালাম। এবার খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি ঘোষণা দিলেন দেশটির ক্রিকেট ব্যবস্থাপনা ব্যাপক পরিবর্তনের।রাখঢাক না রেখেই তিনি মেজর সার্জারির কথা বলেছেন।

দলটির পারফরম্যান্স নিয়ে সমালোচনার পর অভূতপূর্ব পদক্ষেপটি নেয় পিসিবি। ভক্ত এবং বিশেষজ্ঞরা একইভাবে পিসিবির মধ্যে জবাবদিহি এবং উল্লেখযোগ্য পরিবর্তনের আহ্বান জানিয়েছেন। ধারণা করা হচ্ছে দলটির কোচ, নির্বাচক এবং খেলোয়াড়দের নিয়ে বড় সিদ্ধান্ত আসবে। জরুরি বৈঠকে নাকভি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের নির্দেশনা জারি করবেন। একই সঙ্গে ব্যাপক পর্যালোচনা এবং টিম ম্যানেজমেন্টের কাছ থেকে অবিলম্বে রিপোর্ট চাইতে পারেন। স্বচ্ছতা এবং জবাবদিহির প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে বাছাই কমিটির কার্যকারিতাও যাচাইয়ের আওতায় আসবে।

পিসিবি সূত্রে সামা জানায়, ইঙ্গিত দেওয়া হয়েছে যে দলটির পাকিস্তানে ফেরার এক সপ্তাহের মধ্যে বড় সিদ্ধান্ত আসবে। যেখানে অধিনায়ক, কোচ এবং সিনিয়র খেলোয়াড়সহ ম্যানেজমেন্টের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের তিন দিনের মধ্যে ব্যাখ্যা দিতে হবে। দলের মধ্যে তাদের ভবিষ্যৎ ভূমিকা নির্ধারণে তাদের প্রতিক্রিয়া গুরুত্বপূর্ণ হবে। প্রশ্নের উত্তর সন্তোষজনক না হলে অধিনায়ককে অপসারণের জোরালো সম্ভাবনা রয়েছে।

গত ১০ জুন পিসিবি চেয়ারম্যান নকভি ভারতের হাতে দলের মর্মান্তিক হারের পরে সাংবাদিকদের বলেন, ‘আজকের পরাজয় সব দিক থেকে হতাশাজনক ছিল। মনে হচ্ছিল ক্রিকেট দলকে একটা ছোট সার্জারি করলেই ভালো হয়ে যাবে, কিন্তু আজকের খুব খারাপ পারফরম্যান্সের পর আমি নিশ্চিত যে বড় অস্ত্রোপচারের প্রয়োজন।’

তিনি বলেন, পাকিস্তানি ক্রিকেট বর্তমানে তার পারফরম্যান্সের সর্বনিম্ন স্তরে রয়েছে। আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল দলের পারফরম্যান্সের উন্নতি করা। জাতি শীঘ্রই একটি বড় পরিবর্তন দেখতে পাবে। আমাদের দলকে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রস্তুত করতে হবে। সময় এসেছে বাইরে বসে থাকা প্রতিভাদের সুযোগ দেওয়ার। পাকিস্তানি ক্রিকেট দলকে বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে আমরা তৈরি করতে চাই।

 

 

কিউটিভি/আয়শা/১১ জুন ২০২৪,/সন্ধ্যা ৬:১২

▎সর্বশেষ

ad