ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

তিন দিনের মোবাইল ডাটা ব্যবহার করা যাবে ৭ দিন!

Ayesha Siddika | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ - ০৪:২৫:৩৫ পিএম

তথ্যপ্রযুক্তি ডেস্ক : আগামী ১৫ অক্টোবর থেকে তিন দিনের ডাটা প্যাকেজটিই সাতদিন মেয়াদে গ্রাহককে দিতে হবে মোবাইল অপারেটরদের। অর্থাৎ তিন দিন মেয়াদে গ্রাহকরা যে পরিমাণ ডাটা পেতেন সেই পরিমাণ ডাটা এখন সাত দিন ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। তবে এমন সিদ্ধান্তের বিপক্ষে বড় দুই মোবাইল অপারেটর রবি ও বাংলালিংক।

বিটিআরসি সূত্র জানায়, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ২০২২ সালে এক নির্দেশিকায় ৩, ৭, ১৫, ৩০ এবং আনলিমিটেড মেয়াদে মোবাইল অপারেটরদের জন্য সবোর্চ্চ ৯৫টি ডাটা প্যাকেজ নির্ধারণ করে দেয় বিটিআরসি। এরপর চলতি বছরের ৩০ মে প্যাকেজ ও ডাটার মূল্য সংক্রান্ত মতবিনিময় সভায় গ্রাহক জরিপের ফলাফল তুলে ধরে বিটিআরসি।
 
জরিপে অংশ নেয়া ১ হাজার ৬০০ ডাটা ব্যবহারকারীর ৪৪ দশমিক ৫ শতাংশ বিদ্যমান পাঁচটি মেয়াদ বহাল রাখার পক্ষে মত দেন। অপরদিকে ৫২ দশমিক ৯ শতাংশ গ্রাহক চান ৭, ৩০ ও আনলিমিটেড মেয়াদের প্যাকেজ। সেই অনুযায়ী ৩ ও ১৫ দিনের মেয়াদ বাতিল করা হয়। গত ৩ সেপ্টেম্বর মোবাইল ফোনের ডাটা প্যাকেজ নিয়ে নতুন একটি নির্দেশিকা চূড়ান্ত করে বিটিআরসি। নতুন নির্দেশিকা অনুযায়ী ৭, ৩০ ও আনলিমিটেড মেয়াদে প্যাকেজের সংখ্যা কমে দাঁড়াবে সর্বোচ্চ ৪০টি। 

তবে বড় দুই অপারেটর রবি ও বাংলালিংক এমন সিদ্ধান্তে খুশি নয়। অপারেটরদের সূত্র বলছে, দেশে গ্রাহকদের গড়ে ৬৯ দশমিক ২৩ শতাংশ তিন দিনের মেয়াদ ব্যবহার করেন। ৩ দশমিক ৮২ শতাংশের পছন্দ ১৫ দিনের মেয়াদ। তাদের দাবি, ব্যবহারের ওপর ভিত্তি করে গ্রাহককে একই ধরনের ৪-৫টি প্যাকেজ দেয়া হয়। ফলে বিভ্রান্তির কোনো সুযোগ ছিল না।

 

 

কিউটিভি/আয়শা/১৭ সেপ্টেম্বর ২০২৩,/বিকাল ৪:২৪

▎সর্বশেষ

ad