শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কে জানাতে ইউএনও‘র উদ্দ্যেগ

Ayesha Siddika | আপডেট: ০৩ আগস্ট ২০২২ - ০৮:৩২:৪০ পিএম

তোবারক হোসেন খোকন দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : দুর্গাপুরে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানাতে এবং লেখাপড়ার গতি বাড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয় পরিদর্শন শুরু করেছেন। উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এসব শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ক্লাস ও সাধারণ জ্ঞান নিয়ে আলোচনা করছেন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার ও একাডেমিক সুপারভাইজার সহ কর্মরত অন্যান্য সরকারি কর্মকর্তাগণ।

এনিয়ে বুধবার সকালে সীমান্তবর্তী ভরতপুর নিম্নমাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসানের এ ধরনের উদ্দ্যেগ গ্রহনে স্কুলে শিক্ষার্থী হাজিরা বৃদ্ধি, বিদ্যালয়ে শিক্ষকদের নিয়মিত উপস্থিতি ও মানসম্মত পাঠদান, দুর্বল শিক্ষার্থীদের পাঠদানে বাড়তি সময় দেয়া, শিক্ষার্থীদের শৃংখলতা বৃদ্ধি, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানা সহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষকদের পাঠদান প্রদানের প্রতি আগ্রহ বেড়ে গিয়েছে। বর্তমান শিক্ষা বান্ধব সরকার, মানসম্মত শিক্ষা দেয়ার জন্য বদ্ধ পরিকর বিধায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহেরউল্লাহ, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন প্রায় প্রতিদিনই চষে বেড়াচ্ছেন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে। এ সময় অন্যদের উপস্থিত ছিলেন, স্কুলের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, সহকারি শিক্ষক মো. সারোয়ার হোসেন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, যে দেশের শিক্ষা ব্যবস্থা যত উন্নত, সে দেশের ভিত্তি তত মজবুদ। একটা সাইকেল যদি বেশিদিন না চালানো হলে সেটি যেমন মরিচা পড়ে যায়, ঠিক তেমনি দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝেও কিছুটা জংকার পড়ে গেছে। মানসম্মত শিক্ষা দিতে শিক্ষকদের গতিশীল হওয়ার কোন বিকল্প নেই। এ অবস্থার থেকে পরিত্রাণ পেতে শিক্ষকদের আন্তরিক হয়ে পাঠদানে গতিশীল হওয়ার অনুরোধ জানান তিনি।

 

 

কিউটিভি/আয়শা/০৩ অগাস্ট ২০২২, খ্রিস্টাব্দ/রাত ৮:২৯

▎সর্বশেষ

ad