২৬ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

superadmin | আপডেট: ৩১ জুলাই ২০২২ - ১০:০১:৩৫ পিএম

ডেস্কনিউজঃ টেকনাফের নাফ নদে অভিযান চালিয়ে পৌনে ২৬ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ রোববার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদের জালিয়ার দ্বীপ এলাকা থেকে মাদকগুলো উদ্ধার করা হয়।

উদ্ধার করা মাদকের মধ্যে ৪ কেজি ২৭৮ গ্রাম আইস ও ১ লাখ ৫০ হাজার ইয়াবা রয়েছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান,মাদকের একটি বড় চালানের তথ্য পেয়ে বিজিবির টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে একটি কাঠের নৌকায় করে তিন চারজন ব্যক্তিকে নাফ নদের শূন্যরেখা অতিক্রম করতে দেখেন তারা। এ সময় বিজিবির সদস্যরা তাদের থামার জন্য নির্দেশ দিলে মাদক কারবারিরা নৌকা থেকে লাফ দিয়ে সাঁতার কেটে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। ফলে কোনো পাচারকারীকে আটক করা যায়নি।

পরে নৌকায় তল্লাশি চালিয়ে পাটাতনের নিচে এবং মাছ ধরার জালের ভেতর পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় ৪ কেজি ২৭৮ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ আইস ও ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, উদ্ধার মাদকের মূল্য ২৫ কোটি সাড়ে ৮৯ লাখ ৪০ হাজার টাকা। ঘটনাস্থল থেকে ২৫ কেজি কারেন্ট জাল ও মাদক পাচারে ব্যবহৃত কাঠের নৌকা জব্দ করা হয়। মাদকগুলো ধ্বংস করার জন্য ব্যাটেলিয়নে জমা রাখা হয়েছে বলে জানান তিনি।

বিপুল/৩১.০৭.২০২২/ রাত ৯.৫৬

▎সর্বশেষ

ad