ব্রেকিং নিউজ
নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন বই মেলায় আসছে ‘বন্দিনী’ : জেল জীবনে ডা.সাবরিনা’র যত কাহিনী ড্যাফোডিল ইউনিভার্সিটির ফায়াজুন্নেসা চৌধুরী পেলেন ইউজিসি ফেলোশিপ বেড়েছে সবজি,গরুর মাংসের দাম নির্বাচনে অনিয়মের খবরে যুক্তরাষ্ট্র এখনো উদ্বিগ্ন

ইউক্রেনের সেনা পাঠানো থেকে এক কদম দূরে রয়েছে ন্যাটো জোট

Ayesha Siddika | আপডেট: ২০ এপ্রিল ২০২৪ - ০৫:২৮:৫৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোট এবং ইউরোপীয় ইউনিয়ন ইউক্রেনে সেনা মোতায়েন করার জন্য প্রস্তুত হয়েছে। রাশিয়া এবং ইউক্রেনের মধ্যকার সংঘাতকে ইউরোপীয় ইউনিয়ন নিজেদের যুদ্ধ বলে মনে করছে এবং এই যুদ্ধে জড়িয়ে পড়লে তার পরিণতি কত ভয়াবহ হবে তা বিবেচনা করতে ব্যর্থ হচ্ছে। 

ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট নির্বাচনের আগে হাঙ্গেরির ক্ষমতাসীন ফিডেস পার্টির এক সমাবেশে দেয়া বক্তৃতায় ভিক্টর অরবান এসব কথা বলেন। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নে এখন যুদ্ধকামী লোকজনের সংখ্যাই বেশি এবং ইউরোপীয় ইউনিয়ন এখন যুদ্ধের পক্ষের যুক্তিতে আক্রান্ত। ইউরোপের রাজনীতিবিদরা ইউক্রেন যুদ্ধে এত বেশি বিনিয়োগ করেছেন যে, তারা এখন তাদের কৌশলে কোনো ত্রুটি দেখতে পাচ্ছেন না। কিন্তু এত অর্থ এবং অস্ত্র দেয়া সত্ত্বেও ইউক্রেনের পরিস্থিতির কোনো উন্নতি হচ্ছে না বরং বাস্তবিক অর্থে পরিস্থিতি আরো খারাপ হচ্ছে।

এ অবস্থায় ইইউ ইউক্রেনের মাটিতে সেনা পাঠাতে মাত্র এক কদম দূরে রয়েছে। অনেক বড় আশঙ্কা রয়েছে যে, ইউরোপ এই যুদ্ধের গভীরে জড়িয়ে যেতে পারে। আসলে তারা আগুন নিয়ে খেলছে। কিন্তু হাঙ্গেরি নিজেকে এই যুদ্ধ-সংঘাতে জড়াবে না, বুদাপেস্ট কারোর পক্ষ নেবে না। ভিক্টর অরবান অঙ্গীকার ব্যক্ত করেন, তার দেশ সব জায়গায় শান্তির পক্ষে অবস্থান নেবে। তিনি বলেন, হাঙ্গেরি কোনমতেই বড় শক্তিগুলোর খেলার পুতুলে পরিণত হবে না।

সূত্র : পার্সটুডে।

 

 

কিউটিভি/আয়শা/২০ এপ্রিল ২০২৪,/বিকাল ৫:২৮

▎সর্বশেষ

ad