ব্রেকিং নিউজ
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন বই মেলায় আসছে ‘বন্দিনী’ : জেল জীবনে ডা.সাবরিনা’র যত কাহিনী ড্যাফোডিল ইউনিভার্সিটির ফায়াজুন্নেসা চৌধুরী পেলেন ইউজিসি ফেলোশিপ বেড়েছে সবজি,গরুর মাংসের দাম

অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী

superadmin | আপডেট: ২১ এপ্রিল ২০২৪ - ০৯:২৫:০৫ পিএম

ডেস্কনিউজঃ ভারতের অভ্যন্তরীণ কারণে দেশটির পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার বাংলাদেশ সফর স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার (২১ এপ্রিল) তিনি আরো জানান যে এই সফর আবার কবে হতে পারে, তা ঢাকাকে এখনো জানানো হয়নি।

“ভারতে এখন নির্বাচন চলছে। তাদের অভ্যন্তরীণ নানা কারণে সফর স্থগিত করা হয়েছে;” বলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

একটি কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে ইউএনবি জানিয়েছে, পারস্পরিক সুবিধাজনক সময়ে ঢাকা সফর করবেন বিনয় মোহন কোয়াত্রা। বাংলাদেশ ও ভারতের মধ্যে উচ্চ পর্যায়ের বিনিময় এবং দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতা এজেন্ডার অগ্রগতি পর্যালোচনার অংশ এই সফর অনুষ্ঠিত হবে।

সফরের বিষয়ে ঢাকা ও নয়াদিল্লির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না থাকলেও, শনিবার (২০ এপ্রিল) সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসার কথা ছিলো ভারতের পররাষ্ট্র সচিবের।

এদিকে, ভারতে জাতীয় নির্বাচন শেষ হওয়ার পর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে ইঙ্গিত দিয়েছে কূটনৈতিক সূত্রগুলো। ভারতের নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ ধাপে। ১৯ এপ্রিল লোকসভার ভোটগ্রহণ শুরু হয়েছে; চলবে ১ জুন পর্যন্ত। আগামী ৪ জুন ভোট গণনা করা হবে।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর অবশ্যই হবে। তবে এটি ভারতের নির্বাচনের পর অনুষ্ঠিত হবে।”

২১.০৪.২০২৪/রাত ৯.১৫

▎সর্বশেষ

ad