ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

ইরানের প্রতি যে আহ্বান জানালেন জেলেনস্কি

Ayesha Siddika | আপডেট: ২৫ মে ২০২৩ - ০৮:২৪:৩৬ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে প্রাণঘাতী ড্রোন সরবরাহ বন্ধে ইরানের প্রতি আহ্বান জানিয়েছেন।  ‘ইতিহাসের অন্ধকার পক্ষকে’ সমর্থন দেওয়া থেকে ইরানকে সরে আসতে হবে বলে মন্তব্য করেছেন তিনি।    

গত বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। অভিযোগ আছে যুদ্ধে রাশিয়াকে শাহেদ-১৩৬ ড্রোন সরবরাহ করছে ইরান। প্রাণঘাতী এই ড্রোনের সাহায্যে ইউক্রেনের শহর ও অবকাঠামোগুলো ব্যাপক হামলা চালাচ্ছে মস্কো। এদিকে রাশিয়া ইউক্রেনীয়দের আতঙ্কিত করছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। 

ইউক্রেনের সামরিক বাহিনী মস্কো বাহিনীর মোতায়েন করা ইরানের তৈরি ৩৬টি ড্রোন ভূপাতিত করার ঘোষণা দেওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার তিনি এ অভিযোগ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলেনস্কি বলেন, শত্রুরা ৩৬টি ড্রোন চালিয়ে ইউক্রেনকে আতঙ্কিত করার কাজ অব্যাহত রেখেছে। কিন্তু এসব কোনোটাই লক্ষে পৌঁছাতে পারেনি। তিনি বলেন, শতভাগ ফলাফলের জন্যে আমি বিমান প্রতিরক্ষা বাহিনীর কাছে কৃতজ্ঞ।

 

 

কিউটিভি/আয়শা/২৫ মে ২০২৩,/রাত ৮:২৪

▎সর্বশেষ

ad