ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

বরিশালে এসএসসিতে অংশ নিচ্ছে ৯১ হাজার ৮০০ পরীক্ষার্থী

Ayesha Siddika | আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ - ০৮:১৭:২৩ পিএম

ডেস্ক নিউজ : দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও আগামীকাল রবিবার শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এবার বরিশাল বোর্ডে মোট পরীক্ষার্থী ৯১ হাজার ৮০০ জন। ছেলেদের চেয়ে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি। সুষ্ঠু সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন। 

তিনি জানান, এবার এসএসসি পরীক্ষায় অংশ নেবে বরিশাল বিভাগের ৬ জেলা এবং মহানগরীর ১ হাজার ৪৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯১ হাজার ৮০০ জন পরীক্ষার্থী। এরমধ্যে ছাত্র সংখ্যা ৪৩ হাজার ৭২৭ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৭৩ জন। বিভাগের ১৯০টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে তারা।

রবিবার প্রথম দিন অনুষ্ঠিত হবে বাংলা প্রথমপত্র পরীক্ষা। পূর্ণ নম্বর অর্থাৎ ১০০ নম্বরের পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হবে। আগামী ২৩ মে শেষ হবে এবারের এসএসসি পরীক্ষা। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন জানান, সুষ্ঠু সুন্দর পরীক্ষা গ্রহণের জন্য বোর্ডের পক্ষ থেকে ৩৫টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এছাড়া সকল জেলা এবং উপজেলা প্রশাসনও পরীক্ষা তদারকি করবেন বলে জানান তিনি।

 

কিউটিভি/আয়শা/২৯ এপ্রিল ২০২৩,/রাত ৮:১৮

▎সর্বশেষ

ad