ব্রেকিং নিউজ
জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী কুড়িগ্রামে ছাত্রদলের উদ্যোগে পালিত হাইকোর্টে ড. ইউনূসের আবেদন খারিজ, ১২ কোটি টাকা কর দিতে হবে রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা লড়াই করছি : মির্জা ফখরুল ‘নাহিদ-রুমকীর ক্যাম্পাস উপাখ্যান’ ৯০’র গণ অভ্যুত্থানের ইতিহাস-রিজভী সরকারের হিংস্রতা রাজপথে,কারাগারে সমভাবে বিরাজমান : রিজভী রিজভী’র কারামুক্তিতে ‘রিজভী মুক্তি পরিষদ’র সন্তোষ প্রকাশ মির্জাপুরে কৃষক দলের ইফতার, আলোচনা সভায় যা বললেন সাঈদ সোহরাব একজন দেশপ্রেমিক জাফরুল্লাহ চৌধুরীর চির বিদায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে সেবা বঞ্চিত কুড়িগ্রাম বাসী

রিজভী’র কারামুক্তিতে ‘রিজভী মুক্তি পরিষদ’র সন্তোষ প্রকাশ

superadmin | আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ - ১০:৫২:৪৪ পিএম

ডেস্কনিউজঃ সাড়ে চার মাসেরও বেশি সময় কারাভোগের পর জামিনে মুক্তি পেলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেল ৪টার দিকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

ঈদের আগেই ৫০ মামলার সবকটিতেই জামিন পেয়েছিলেন তিনি। সর্বশেষ মানহানির অভিযোগে গোপালগঞ্জে করা এক মামলায় গত ১৮ এপ্রিল জামিন পেলেও জামিননামার মূল কপি কারাগারে না পৌঁছানোর কারণে ঈদের আগে তাকে মুক্তি দেয়া হয়নি। মঙ্গলবার জামিননামার মূল কপি হাতে হাতে কারা কর্তৃপক্ষের কাছে দেয়া হলে আনুষঙ্গিক প্রক্রিয়া শেষে বিএনপির এই শীর্ষ নেতাকে মুক্তি দেয়া হয়।

মুক্তির পর কারাফটকের সামনে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগম ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, ডা: রফিকুল ইসলাম, অধ্যাপক মোর্শেদ হাসান খান, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, রিজভী মুক্তি পরিষদ ঢাকা ও কুড়িগ্রামের নেতৃবৃন্দের মধ্যে লুৎফর রহমান,মোস্তাফিজুর রহমান মোস্তফা, অধ্যাপক মোখলেসুর রহমান প্রমুখ।

তার আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ জানান, রুহুল কবির রিজভী গ্রেফতার হওয়ার পর থেকে ৫০টি মামলায় জামিন পান। গত বছরের ৭ ডিসেম্বর পল্টন থানার মামলায় গ্রেফতার হওয়ার পর সুপ্রিম কোর্ট, ঢাকার মহানগর দায়রা জজ আদালত, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এবং কুমিল্লার আদালত থেকে এসব মামলায় জামিন পান। তার বিরুদ্ধে দায়ের করা বেশিরভাগ মামলায় নাশকতার অভিযোগ আনা হয়। সর্বশেষ মানহানির মামলায় গোপালগঞ্জের আদালত থেকে জামিন পান তিনি।

ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে রুহুল কবির রিজভীসহ চার শতাধিক নেতা-কর্মীকে আটক করে। পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ। পল্টন ও মতিঝিল থানার মামলায় গ্রেফতার দেখিয়ে রুহুল কবির রিজভীকে কারাগারে পাঠানো হয়। পরে আরো বিভিন্ন মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

আজ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র আইনী প্রক্রিয়ার মধ্যে মুক্তিলাভে সন্তোষ প্রকাশ করেছেন রিজভী মুক্তি পরিষদ-কুড়িগ্রাম এর আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা ও সদস্য সচিব লুৎফর রহমান। সেই সঙ্গে কারান্তরীণ রিজভী’র জন্যে সারাদেশে পোস্টারিং কার্যক্রমে যারা অংশগ্রহণ করেছেন, অনেক প্রতিবন্ধকতার মাঝেও রুহুল কবির রিজভী’র মুক্তির আন্দোলনকে বেগবান করেছেন তাদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন রিজভী মুক্তিপরিষদের পক্ষ থেকে লুৎফর রহমান।

রুমা/২৫.০৪.২০২৩/ রাত ১০.২২

▎সর্বশেষ

ad