খলনায়ক পিতা

superadmin | আপডেট: ০১ অক্টোবর ২০২২ - ১২:০০:৩৬ এএম

খলনায়ক পিতা
——————-

একমাত্র অশিক্ষিত, গণ্ডমূর্খ, আত্মসম্মান আর ব্যক্তিত্বহীন নায়কের পক্ষেই সম্ভব নিজের পিতৃত্বকে অস্বীকার করে গোপন রাখা । এই মূর্খটা এটাও বুঝে না ওর সন্তান একদিন বড় হবে, পিতার এই লুকোচুরি খেলাকে তখন ঘৃণার চোখে দেখতে শিখবে ।

অপু বিশ্বাসের জন্য মায়া হয় আর বুবলির জন্য করুণা। নায়কের হাত ধরে নিজেদের শীর্ষস্থানে ধরে রাখতে তাঁরা নিজেরাই নিজেদের লালসার শিকার বানিয়েছে।

আব্রাম খান জয়ের পরিচয় বাইরে আসার পর এই বলদ নায়ক জনসম্মুখে ঘোষণা দিয়ে বলেছে পুত্র তাঁর হলেও তাঁদের মূলত বিয়ে হয়নি।
আরেক শিক্ষিত নায়িকা শবনম বুবলি বলেছে ”সব কিছু শালীনভাবে হয়েছে।”

বিয়ে দুজন সাক্ষীর সামনে বলা কথা, ”রাজী আছি।” দুজনের কাছে দুজনের কমিটমেন্ট বা প্রতিজ্ঞা একসাথে চলার, যা মূলত যৌন জীবনের স্বীকৃতি। অপু বিশ্বাস আর শাকিব খানের অভিসারের খবর কি দুজন লোকও জানতো না ?

তহা হুজুর বলেন কাউকে লাগবে না, কালেমা পরে আল্লাহ্‌কে সাক্ষী রেখে নিজেরা নিজেরা বিয়ে করে ফেলেন । তাই যদি হয় দুটো বিয়েই শালীন।

এখানে অপু- বুবলি- শাকিব কাউকে নিয়েই কথা বলার রুচি হচ্ছে না। কিন্তু তবুও লিখতে বসার একটাই উদ্দেশ্য দুটি নিষ্পাপ শিশু।

আব্রাম খান জয়ের টলটলে কাজল টানা চোখ নিমিষে সবার অন্তর কেঁড়ে নিয়েছিল । আবার শেহজাদ খান বীর যেন বাপের চেহারার প্রতিচ্ছবি।
নায়ক-নায়িকার ছেলে সুদর্শন হবে স্বাভাবিক কিন্তু চরিত্র যেন বাপের মত না হয় দোয়া রইল। আর কে বেশী সুন্দর এই আলোচনা যেন থেমে যায় কারণ প্রতিটি শিশুই সুন্দর তাঁর নিজের মত করে।

এখন বুবলিকে সাথে রেখে আব্রাম খান জয়ের জন্য সমান দায়িত্ব পালন করতে পারে কি না দেখার বিষয়।

তাঁর সন্তানরা জানবে ইতিহাসের খল নায়ক এক হতভাগ্য পিতা, যে নিজেকে ইমেজ সংকট থেকে দূরে রাখতে পিতৃ পরিচয় অস্বীকার করতে চেয়েছিল কিন্তু মায়ের চাপে তা সম্ভব হয়নি।

তবে সন্দেহ রয়েই যায় অপু বিশ্বাস আর শবনম বুবলি দুজনেই ডাকসাইটে নায়িকা বলে তাঁদের সন্তানদের পিতৃ পরিচয় আদায় করে নিতে পেরেছে কিন্তু যেসব নায়িকা বা সাইড নায়িকারা তেমন ক্ষমতাবান নয় তাঁদের সন্তানদের ক্ষেত্রে কি হবে ??? না’ মানে যদি সত্যিই থেকে থাকে তবে এখনই সুযোগ প্রকাশ করার।

 

 

লেখিকাঃ খুজিস্তা নূর ই নাহরীন নিয়মিত লেখালেখি করেন। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় তাঁর লেখা ঝড় তুলে। পূর্বপশ্চিমবিডিনিউজ এর সাবেক সম্পাদিকা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী খুজিস্তা নূর ই নাহরীন বর্তমানে মডার্ন সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক। তাঁর টাইমলাইন থেকে পোস্টটি সংগৃহিত।

 

 

বিপুল/৩০.০৯.২০২২/রাত ১১.৫০

▎সর্বশেষ

ad