ব্রেকিং নিউজ
নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন বই মেলায় আসছে ‘বন্দিনী’ : জেল জীবনে ডা.সাবরিনা’র যত কাহিনী ড্যাফোডিল ইউনিভার্সিটির ফায়াজুন্নেসা চৌধুরী পেলেন ইউজিসি ফেলোশিপ বেড়েছে সবজি,গরুর মাংসের দাম নির্বাচনে অনিয়মের খবরে যুক্তরাষ্ট্র এখনো উদ্বিগ্ন

সাকিবের কাছে সেঞ্চুরি চান ডমিঙ্গো

Ayesha Siddika | আপডেট: ১৯ জুন ২০২২ - ০৮:০২:০৬ পিএম

স্পোটৃস ডেস্ক : অ্যান্টিগা টেস্টে ওয়েস্ট ইন্ডিজের পেসারদের মোকাবেলায় যা একটু খেলেছেন সাকিব আল হাসান।চলতি টেস্টে নেতৃত্ব ফিরে পাওয়া সাকিব দুই ইনিংসে একাই চেষ্টা করেছেন দলের ব্যাটিং বিপর্যয় এড়াতে। প্রথম ইনিংসে ৪১ রানে ৪ উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই দেখেন লিটন দাসের উইকেট নেই। লিটন আউট হওয়ার মাত্র ৪ রান ব্যবধানে ফেরেন নুরুল হাসান সোহান। 

৪৫ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যাওয়া বাংলাদেশকে ১০৩ রান উপহার দিতে সাকিব খেলেন ৫১ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১৬২ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ফের বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ১০৯ রানেই সফরকারীরা হারায় ৬ উইকেট। 

এমন ব্যাটিং বিপর্যয়ের কারণে ফলোঅন এড়ানোই কঠিন হয়ে পড়েছিল। সেই অবস্থায় সপ্তম উইকেটে নুরুল সোহানকে সঙ্গে নিয়ে ১২৩ রানের জুটি গড়েন সাকিব। তাদের এই জুটির কল্যাণেই ফলোঅন এড়িয়ে ৮৩ রানের লিড পায় বাংলাদেশ। 

প্রথম ইনিংসে ৫১ রান করা সাকিব দ্বিতীয় ইনিংসে করেন ৬৩ রান।  প্রথম ইনিংসে শূন্যরানে ফিরলেও দ্বিতীয় ইনিংসে ৬৪ রান করেন সোহান। 

অ্যান্টিগায় সাকিবের ব্যাটিং নিয়ে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, সাকিবের ব্যাটিংয়ে সব সময়ই তাড়না দেখা যাবে, অভিপ্রায় নিয়েই ব্যাট করে সে। আমরা চাই না সে স্লগ করুক, চাই যে ভালো ক্রিকেট শট খেলুক। মনে হচ্ছে, তার চাওয়া ছিল যে বোলারদের ওপর চাপ কিছুটা ফিরিয়ে দেওয়া। তবে সে জানে যে শুরুর ওই পর্যায়টা পেরিয়ে গেলে সে যথাযথভাবে ব্যাট করবে এবং শেইপ ধরে রাখবে।

তিনি আরও বলেন, কখনো কখনো পাল্টা আক্রমণ করতে হয়, কোনো সংশয় নেই তাতে। তবে স্রেফ নিশ্চিত করতে হবে নিজের শেইপ ও পজিশন যেন ঠিক থাকে, মাথার অবস্থান অনড় থাকে। কারণ সে মানসম্পন্ন ব্যাটসম্যান, আজকেও যেমন দেখিয়েছে।

৬২ টেস্টে ৩৪ বার পঞ্চাশ ছুঁয়ে স্রেফ ৫টিকে সেঞ্চুরিতে পরিণত করেছেন সাকিব। কোচের চাওয়া, আরেকটু গোছানো ব্যাটিং করে সাকিবের সেঞ্চুরি করা উচিত। 

তিনি বলেন, সাকিব শতরান করার মতো যথেষ্ট ভালো। শতরান তাকে করতে হবে। এখন সে সাত নম্বরে ব্যাট করছে, তবে এমনিতে তো ছয়ে ব্যাট করে। শীর্ষ ছয় ব্যাটসম্যানদের সেঞ্চুরিতে চোখ রাখতে হয়। আক্রমণ ও রক্ষণের সেই ভারসাম্য তাকে করতে হবে।

 

 

কিউটিভি/আয়শা/১৯.০৬.২০২২ খ্রিস্টাব্দ/রাত ৮:০০

▎সর্বশেষ

ad