ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

ফেসবুকে কারও পোস্ট দেখতে না চাইলে যা করবেন

Anima Rakhi | আপডেট: ০৭ জুন ২০২৪ - ০৫:২২:৪৮ পিএম

তথ্যপ্রযুক্তি ডেস্ক : অনেক সময় নিজের অনিচ্ছা থাকা সত্ত্বেও ফেসবুকে কিছু মানুষকে বন্ধু তালিকায় রাখতে হয়। যাদের অপ্রাসঙ্গিক ও অবাঞ্ছিত পোস্ট নিয়মিত বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সম্পর্ক নষ্টের ভয়ে চাইলেও বন্ধু তালিকা থেকে তাদের বাদ দেওয়া যায় না।

এ ক্ষেত্রে আপনার ফ্রেন্ড লিস্টে থাকা নির্দিষ্ট ব্যক্তিকে আনফলো করে এ সমস্যার সমাধান করা সম্ভব। এতে করে সেই ব্যক্তি ফ্রেন্ড লিস্টে থাকলেও তার কোনো পোস্ট ফেসবুকে দেখা যাবে না। শুধু তা–ই নয়, আপনি যে ওই ব্যক্তিকে আনফলো করেছেন সে বিষয়টিও টের পাবে না।

যেভাবে আনফলো করবেন-

১. স্মার্টফোন থেকে ফেসবুকে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করতে হবে। এরপর নিচে স্ক্রল করে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ মেনুতে ট্যাপ করে ‘সেটিংস’ নির্বাচন করতে হবে। এবার নিচে থাকা ‘নিউজ ফিড’ নির্বাচন করে ‘আনফলো পিপল এন্ড গ্রুপ’ অপশনে ক্লিক করে ডানপাশে ‘অল’ অপশনে ক্লিক করে ‘ফ্রেন্ড অনলি’তে গিয়ে  নিচে ফ্রেন্ড লিস্টে থাকা সবার নাম দেখা যাবে। সেখান থেকে কাঙ্ক্ষিত ব্যক্তির নামের পাশে থাকা আনফলো বাটনে ক্লিক করতে হবে।

২. নির্দিষ্ট ব্যক্তির ফেসবুক প্রোফাইলে গিয়েও তাকে আনফলো করা যায়। এ জন্য প্রোফাইলে প্রবেশ করে ফ্রেন্ডস বাটনে ট্যাপ করতে হবে। তারপর প্রদর্শিত অপশন থেকে আনফলো বাটন নির্বাচন করতে হবে।

৩. নিউজ ফিডে কাঙিক্ষত ব্যক্তির পোস্ট দেখা মাত্রই ডান পাশে তিনটি ডট মেনুতে ক্লিক করে ‘আনফলো’ করতে হবে। এ ছাড়াও ফেসবুকে বিরক্তিকর কোনো ব্যক্তির পোস্ট ৩০ দিনের জন্য দেখতে না চাইলে স্নুজ অপশনে ক্লিক করে দিন। এতে ওই ব্যক্তির পোস্ট ৩০ দিনের জন্য আপনার নিউজ ফিডে আসা বন্ধ হয়ে যাবে।

 

কিউটিভি/অনিমা/০৭ জুন ২০২৪,/বিকাল ৫:২২

▎সর্বশেষ

ad