ব্রেকিং নিউজ
নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন বই মেলায় আসছে ‘বন্দিনী’ : জেল জীবনে ডা.সাবরিনা’র যত কাহিনী ড্যাফোডিল ইউনিভার্সিটির ফায়াজুন্নেসা চৌধুরী পেলেন ইউজিসি ফেলোশিপ বেড়েছে সবজি,গরুর মাংসের দাম নির্বাচনে অনিয়মের খবরে যুক্তরাষ্ট্র এখনো উদ্বিগ্ন

সরাইলে সরকারি জমি থেকে ধান কাটা নিয়ে সংঘর্ষে নিহত ১

Ayesha Siddika | আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ - ০৫:৪৭:৩৫ পিএম

বাদল আহাম্মদ খান ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সরকারি জমিতে ধান কাটা নিয়ে শনিবার দুপুরে হওয়া সংঘর্ষে মো. কামাল উদ্দিন (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। উপজেলার শাহাজাদাপুর ইউনিয়নের শাহাজাদাপুর গ্রামে ঘটে যাওয়া এ সংঘর্ষে আরো অন্তত ৫০ জন আহত হয়েছেন। নিহত কামাল উদ্দিন ওই গ্রামের শাহাদাৎ আলীর ছেলে। তার লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি বিবেচনায় সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি সরকারি জমিতে চাষ করা ধান নিয়ে স্থানীয় রিপন গংদের সাথে আরেক পক্ষ কাউছার, মাসুক ও আফজাল গংদের বিরোধ চলে আসছিল। বিষয়টি মীমাংসার চেষ্টা করেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।সম্প্রতি এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়েও সভা হয়। উভয় সভায় সিদ্ধান্ত হয় সরকারী ওই জমির ধান দুই পক্ষের কেউ কাটতে পারবেন না এবং এই ধান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের তত্ববধানে কাটা হবে। উভয় পক্ষ প্রশাসনের এই সিদ্ধান্তে সম্মত হন।

  মেনে যান। এই সিদ্ধান্ত অমান্য করে শুক্রবার ভোরে একটি পক্ষ ওই জমির ধান কেটে নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লুকিয়ে রাখা ধান উদ্ধার করে জব্দ করে। এরই জেরে শনিবার সকাল থেকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দফায় দফায় হওয়া সংঘর্ষে কামাল উদ্দিন নামে একজন গুরুতর আহত হলে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সরাইল থানার পরিদর্শক (তদন্ত) আ. স. ম. আতিকুর রহমান জানান, জমির ধান নিয়ে পূর্ব বিরোধের জের ধরে এ সংঘর্ষ হয়।। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা আছে। অভিযোগ পেলে সে অনুযায়ি আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কিউটিভি/আয়শা/১৩ এপ্রিল ২০২৪,/বিকাল ৫:৪২

▎সর্বশেষ

ad