ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

অবাধ-লুটপাট জায়েজ করতেই উন্নয়ন উন্নয়ন ধ্বনী জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট

Ayesha Siddika | আপডেট: ২৯ আগস্ট ২০২৩ - ০৮:৪০:২৯ পিএম

শহিদ আহমেদ খান সাবের,সিলেট প্রতিনিধি : সাম্রাজ্যবাদী অবকাঠামো উন্নয়ন পরিকল্পনা এবং বিশ্বব্যাংক আইএমএফ, জাপান-এডিবি-জাইকা, চীনা এক্সিম ব্যাংকসহ বিদেশী ঋণে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে ব্যাপক লুটপাট করে ঋণের বোঝা জণগনের ঘাড়ের উপর চালাচ্ছে।

আজকে যে শিশু জন্ম নিচ্ছে সে ও এই ঋণের থেকে রক্ষা পাচ্ছেনা। অবাধ লুটপাট ও বিদেশে অর্থপাচার সহ নানা অপতৎপরতা আড়াল করতে সরকার খুব জোরেসোরে উন্নয়নের জয়ধ্বনী তুলছে। প্রকৃতপক্ষে একটি দেশের উন্নয়ন বলতে যা বুঝায় দেশের শ্রমিক-কৃষক-জণগন রাষ্ট্র ও সরকার এবং জীবনমানের উন্নয়ন। অথচ জণগনের কথা চিন্তা না করে সাম্রাজ্যবাদী পরিকল্পনায় বিভিন্ন অবকাঠামো নির্মানের নামে জণগনকে বিভ্রান্ত ও ভিভক্ত করতে সদা তৎপর। মূল্যস্ফীতি ও মুদ্রাস্ফীতির চাপে জণগনের আজ নাভি:শ্বাস অবস্থা। অথচ সরকারের এদিকে কোনো কর্ণপাত নেই।

২৮ আগস্ট’২৩ জাতীয় গনতান্ত্রিক ফ্রন্ট এর সভায় বক্তারা এসব কথা বলেন। বিকেল ৪টায় ক্রীন ব্রীজের মুখ হতে এক মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে জেলা সহ-সভাপতি সুরুজ আলীর এর সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক রমজান আলী পটুর পরিচালনায় বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহীন আলম, শাহপরান থানা কমিটির সভাপতি খোকন আহমদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক ছাদেক মিয়া, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর কোষাধ্যক্ষ মুহিদুল ইসলাম, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন সহ-প্রমুখ।

 

 

কিউটিভি/আয়শা/২৯ অগাস্ট ২০২৩,/রাত ৮:৩৪

▎সর্বশেষ

ad