ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

যুক্তরাষ্ট্রে বিস্ফোরণে ধসে পড়ল চকলেট ফ্যাক্টরি, নিহত বেড়ে ৫

Ayesha Siddika | আপডেট: ২৫ মার্চ ২০২৩ - ১০:১২:৩৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার একটি চকলেট ফ্যাক্টরিতে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ছয় জন। শনিবার (২৫ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। এর আগে শুক্রবার বিকেলে পেনসিলভেনিয়ার ওয়েস্ট রিডিংয়ে এ ঘটনা ঘটে।

সিএনএন জানায়, স্থানীয় সময় বিকাল ৫টার কিছু আগে বিস্ফোরণ হয়। এতে আরএম পামার কোম্পানির ফ্যাক্টরির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি হয়েছে প্রতিবেশী ভবনেরও। অপরদিকে এ ঘটনায় হাসপাতালে ভর্তি হয়েছে আটজন। তাদের মধ্যে দুজন সুস্থ আছেন। পাঁচজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। অপর এক রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা তাদের কাজ অব্যাহত রেখেছেন।

ওয়েস্ট রিডিংয়ের মেয়র সামান্থা কাগ বলেছেন, বিস্ফোরণে ফ্যাক্টরির একটি ভবন মাটির সাথে মিশে গেছে। ভবন থেকে তেমন কিছু উদ্ধার করা যায়নি। টিভি ফুটেজে ধ্বংসস্তূপে আগুন জ্বলতে ও অগ্নিনির্বাপক সদস্যদের আগুন নেভাতে দেখা গেছে। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। আরএম পামার কোম্পানি ৭০ বছরের বেশি সময় ধরে চকলেট উৎপাদন করে আসছে। কারখানাটিতে প্রায় ৮৫০ জন ব্যক্তি কাজ করে বলে প্রতিষ্ঠানটি তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে।

 

 

কিউটিভি/আয়শা/২৫ মার্চ ২০২৩,/রাত ১০:০৮

▎সর্বশেষ

ad