ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

শেবাচিমে আগুন আতঙ্কে রোগী-স্বজনদের ছোটাছুটি

Ayesha Siddika | আপডেট: ১২ মার্চ ২০২৩ - ০৫:৩৮:০৩ পিএম

ডেস্ক নিউজ : বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পেছনে ময়লার স্তূপে আগুনের ঘটনায় ওয়ার্ডে ধোঁয়া ঢুকলে রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। আতঙ্কের একপর্যায়ে তারা দৌড়ে ছোটাছুটি করে ওয়ার্ড থেকে বের হয়ে যান। রোববার শেবাচিম হাসপাতালের নতুন মহিলা মেডিসিন ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

জানা যায়, হাসপাতালের নতুন মহিলা মেডিসিন ওয়ার্ডের পেছনে ময়লার স্তূপ জমা হলে এতে আগুন ধরিয়ে দেন পরিচ্ছন্নতা কর্মীরা। এর একপর্যায়ে ময়লার স্তূপ থেকে আগুন জ্বলতে জ্বলতে ধোঁয়া ওয়ার্ডে প্রবেশ করে। আর এতেই ওয়ার্ডে থাকা রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলে তারা দৌড়ে বাহিরে বের হয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ময়লার স্তূপের আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মহিলা মেডিসিন ওয়ার্ডের এক রোগীর স্বজন ছাব্বির বলেন, হঠাৎ করেই ওয়ার্ডের মধ্যে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। কিছু বুঝে ওঠার আগেই সবাই ছোটাছুটি শুরু করে দেন। আমরাও রোগী নিয়ে দৌড়ে ওয়ার্ড থেকে বের হয়ে যাই। পরে নিচে নেমে খোঁজ নিয়ে দেখতে পাই ময়লার স্তূপে আগুন জ্বলছে।

আরেক রোগীর স্বজন ছালমা খাতুন বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে ওয়ার্ড হঠাৎ করেই ধোঁয়ায় সব অন্ধকার হয়ে যায়। তখন দেখি সবাই দৌড়ে নিচে নামছে। তাই দেরি না করে অসুস্থ মাকে নিয়ে আমরাও দৌড়ে নিচে নেমে পড়ি।

এ ব্যাপারে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা সাইফুল ইসলাম বলেন, আগুন আতঙ্কে রোগী ও তাদের স্বজনরা ছোটাছুটি করে নিচে নেমে যান। তবে কেউ কোনো ক্ষতির সম্মুখীন হননি। ময়লার স্তূপে আগুন দিলে সেখান থেকে ধোঁয়া ওয়ার্ডে ছড়িয়ে পড়ে। এতেই রোগীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

 

 

কিউটিভি/আয়শা/১২ মার্চ ২০২৩,/বিকাল ৫:৩৪

▎সর্বশেষ

ad