মুশফিকের ‘আত্মঘাতী’ সেই শট নিয়ে যা বললেন ডমিঙ্গো

Ayesha Siddika | আপডেট: ১৪ মে ২০২২ - ১২:০৩:৪৬ পিএম

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের টেস্ট খেলায় অনীহা। অবসর নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে একমাত্র মুশফিকই টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির সব ফরম্যাটে খেলে যেতে চান। ৩৫ বছর বয়সি এই তারকার সাম্প্রতিক পারফরম্যান্স নিম্নমুখী হওয়ায় তার দিকে আঙুল তুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু মুশফিকই নয়; গোটা টিমের ব্যাটিং ধস নিয়ে ভয় কাজ করছে হেড কোচ রাসেল ডমিঙ্গোর।

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্টে চারদিন লড়াই করার পর এক সেশনের ব্যাটিং বিপর্যয়ে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও সেই একই গল্প। একবার ধস নামলে আর প্রতিরোধের জন্য শক্ত বাঁধ দিতে পারেননি মুমিনুলরা। মুশফিকুর রহিমের আত্মঘাতী রিভার্স সুইপ শট নিয়েও রয়েছে শঙ্কা। মুশফিকের সেই শট নিয়ে কী ভাবছেন ডমিঙ্গো?

ডমিঙ্গো বলেছেন, ‘কোনো শট নিয়ে যদি কারও আত্মবিশ্বাস থাকে, আস্থা থাকে এবং সে যদি মনে করে এটা ভালো বিকল্প, সেই শট খেলায় সমস্যা নেই। আমার মতে, শট খেলার সময়টা গুরুত্বপূর্ণ, কখন শটটি খেলা উচিত এবং কেন ওই শট খেলা প্রয়োজন। রিভার্স সুইপ শট ভালো খেলে মুশফিক। এই শটে অনেক রানও পেয়েছে সে। শুধু সময়টা গুরুত্বপূর্ণ, কখন এই শট খেলবে।’

 

 

কিউটিভি/আয়শা/১৪.০৫.২০২২ খ্রিস্টাব্দ/সন্ধ্যা ৬:০০

▎সর্বশেষ

ad