বিপিএলে শিরোপা জয় ও সর্বোচ্চ রান করতে চান ডু-প্লেসিস

admin | আপডেট: ২১ জানুয়ারী ২০২২ - ০৯:৫১:১৯ পিএম

স্পোর্টস ডেস্ক : অবশেষে শুরু হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের অষ্টম আসর। এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ট্রফি জিততে চান দলটির তারকা খেলোয়াড় দক্ষিণ আফ্রিকান রিক্রুট ফ্যাফ ডু প্লেসিস। শুধু ট্রফি জয়ই নয়, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও হতে চান তিনি।

কুমিল্লা এর আগে দুইবার চ্যাম্পিয়ন হলেও এবারই প্রথম কুমিল্লা তথা বিপিএলে অংশগ্রহন করছেন প্লেসিস। শনিবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সানরাইজার্সের বিপক্ষে কুমিল্লার হয়ে মাঠে নামবেন তিনি।

ডু-প্লেসিস জানান, দলের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে চান তিনি। এজন্য সর্বাত্মক চেষ্টা করবেন এবং যে কোনও ভূমিকা পালন করতে প্রস্তত তিনি। একইসঙ্গে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রহকারীও হতে চান প্লেসিস।

তিনি বলেন, ‘আপনি সফল ফ্র্যাঞ্চাইজিতে যেতে চান। আমরা যে খেলাধুলা করি তার একটা বড় অংশ হল, ট্রফি জয় করা। আমার অভিজ্ঞতা আছে, যা আমি ব্যাটিং এবং অধিনায়কত্বের দৃষ্টিকোণ থেকে সতীর্থদের সাথে শেয়ার করতে পারি। আমি যতটা পারি, সহায়তা করতে ভূমিকা রাখব।’

সাবেক এই প্রোটিয়া অধিনায়ক বলেন, ‘প্রথম লক্ষ্য হবে টুর্নামেন্টের শিরোপা জয় করা। দ্বিতীয় লক্ষ্য ব্যাটার হিসেবে প্রতিটি খেলায় অবদান রাখা। প্রতিযোগিতা শেষে, সর্বোচ্চ রান সংগ্রহকারী হওয়া।’

এখন পর্যন্ত ২৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডু-প্লেসিস। রান করেছেন ৬ হাজার ৮৪৫। স্ট্রাইক রেট ১২৯ দশমিক ৪৬। দু’টি সেঞ্চুরি ও ৪৪টি হাফ-সেঞ্চুরি আছে তার। দক্ষিণ আফ্রিকার হয়ে ৫০টি আন্তর্জাতিক ম্যাচে ১৫২৮ রান করেছেন ডু-প্লেসিস। স্ট্রাইক রেট ১৩৪ দশমিক ৩৮। প্রোটিয়াদের হয়ে একটি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরি করেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে দেশে-বিদেশে ধারাবাহিক পারফরমেন্স করে চলেছেন তিনি। গেল কয়েক বছর ধরে আইপিএলে চেন্নাই সুপার কিংসের নিয়মিত খেলোয়াড় ডু-প্লেসিস। শেষ চার বছরে দলটির হয়ে দু’টি শিরোপা জয়েও অবদান রাখেন এই দক্ষিণ আফ্রিকান।

কিউটিভি/অনিমা/২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ/রাত ৯:৫১

▎সর্বশেষ

ad