ব্রেকিং নিউজ
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন বই মেলায় আসছে ‘বন্দিনী’ : জেল জীবনে ডা.সাবরিনা’র যত কাহিনী ড্যাফোডিল ইউনিভার্সিটির ফায়াজুন্নেসা চৌধুরী পেলেন ইউজিসি ফেলোশিপ বেড়েছে সবজি,গরুর মাংসের দাম

চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা পানের বরজ

Ayesha Siddika | আপডেট: ০৬ মে ২০২৪ - ০৭:৪৮:৩২ পিএম
এম এ রহিম চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় রাতের আঁধারে শামিম হোসেন নামে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পানের বরজ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার (৫ মে) গভীর রাতে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামে এ ঘটনা ঘটে।  ভুক্তভোগী কৃষক শামিম হোসেন জানান এতে তার  ৩ লাখ টাকার পান সহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।  

তিনি উপজেলার স্খবরুপদহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামের নবিছদ্দীন মন্ডলের ছেলে ও পেশায় একজন কৃষক।ভুক্তভোগী কৃষক শামিম জানায়, রবিবার বিকেলে বোরজের কাজ শেষে বাড়িতে চলে যায়। রাতে  ঘুমিয়ে পড়ি পরে অনেক রাতে ফোনে খবর পায় কারা যেন আমার পানের বরজে আগুন দিয়েছে। বরজে গিয়ে  দেখি দাও দাও করে আগুন জ্বলছে । এ সময় ফায়ার সার্ভিসের খবর দিলে একাধিক ইউনিট ব্যাপক চেষ্টা  চালিয়েও রক্ষা করতে পারেননি পানের বরজ।

শামিম বলেন, ‘এর আগেও আমার পানের বরজ থেকে পান চুরি, ফলন্ত কলা গাছ কেটে দেওয়াসহ বিভিন্ন ছোটখাটো ক্ষতি করেছে এই দুর্বৃত্তরা। কৃষক ইমরান হোসেন বলেন, “মাথার ঘাম পায়ে ফেলে দিন-রাত এক করে এই বরজ করা শামিমের। এমন ক্ষতি যেন কেউ না করে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, কৃষক শামিম হোসেন খুবই নম্র ও ভদ্র প্রকৃতির লোক। জানামতে তার সাথে কারো কোনো বিরোধও নেই। তার প্রতি এই অন্যায় মেনে নেওয়ার মত নয়।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পাওয়ার পর তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

কিউটিভি/আয়শা/০৬ মে ২০২৪,/সন্ধ্যা ৭:৪৫

▎সর্বশেষ

ad