কোটা সংস্কার ও কর্মসংস্থানের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

Ayesha Siddika | আপডেট: ১০ জুলাই ২০২৪ - ০৭:৩৯:০৪ পিএম
বাদল আহাম্মদ খান ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : কোটা সংস্কার ও কর্মসংস্থানের দাবিতে বুধবার ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ কর্মসূচী পালিত হয়। এ সময় দ্রুত দাবি মানার আহবান জানানো হয়। 

কর্মসূচি পালনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে টিএ রোড ধরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে শিক্ষার্থীরা সেখানে অবস্থান কর্মসূচী পালন করে। এ সময় ব্রাহ্মণবাড়িয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সম্বনয়কারি ফাহিম মুনতাসির, সানিউর রহমান, আইরিন মৃধা, প্রহর আচার্য্য, সুস্মিতা দাসসহ সাধারণ শিক্ষার্থী কোটা সংস্কারের দাবি তুলেন। 

এ সময় বক্তারা বলেন, ‘আমাদের আন্দোলন সরকার বা রাষ্ট্রের বিরুদ্ধে নয়। বরং মেধাবীদের যোগ্য স্থানে ঠাঁয় দিতেই তারা আন্দোলন করতে মাঠে নেমেছেন। কোটা ব্যবস্থার কারণে মেধাবীরা বঞ্চিত হওয়ার পাশাপাশি বৈষম্যের শিকার। এতে করে দেশে মেধার সংকট দেখা দিবে।’ এ অবস্থায় মেধাবীদের মূল্যায়ন করতে দেশ ও জনগনের স্বার্থে কোটা সংস্কার করে শতকরা পাঁচভাগে নিয়ে আসা এবং কর্মসংস্থানের দাবি জানানো হয় ওই কর্মসূচি থেকে। দাবি আদায় না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে তারা আন্দোলনের মাঠে থাকার কথা জানান।

 

 

কিউটিভি/আয়শা/১০ জুলাই ২০২৪,/সন্ধ্যা ৬:৩৩

▎সর্বশেষ

ad