মুসলিমদের খাটো করতে জঙ্গিবাদীরা টার্গেট নিয়েছে: আইজিপি

Ayesha Siddika | আপডেট: ১০ জুন ২০২৪ - ০৯:১৫:৩৩ পিএম

ডেস্ক নিউজ : মুসলিমদের খাটো করতে জঙ্গিবাদীরা টার্গেট নিয়েছে বলে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এদের রুখতে হবে। জঙ্গি হিসেবে পরিচিত হওয়া সবার জন্য লজ্জার।

তিনি বলেন, মৌলভীবাজার, বান্দরবান ও নেত্রকোনায় গড়ে ওঠা জঙ্গি আস্তানা চিহ্নিত করে জড়িতদের আইনের আওতায় আনা হয়েছে। সোমবার (১০ জুন) সিলেটে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

পুলিশ প্রধান আরও বলেন, একসময় তথাকথিত সোর্সনির্ভর পুলিশিং হতো। কিন্তু পুলিশিং যে একটা সায়েন্স, এটা বর্তমানে প্রতিষ্ঠিত হয়েছে। যে কোনো ঘটনায় পুলিশের বিভিন্ন ইউনিট রহস্য উন্মোচনে প্রতিযোগিতায় নামে। এটা ইতিবাচক প্রতিযোগিতা। পুলিশ বাহিনী আধুনিক হয়েছে।

তিনি বলেন, সময়ের চাহিদার কারণে সিলেটে অফিসার্স মেস করা হয়েছে। সিলেট একটি পর্যটন নির্ভর এলাকা এবং দেশের বিভিন্ন জায়গা থেকে অফিসাররা সাক্ষী দিতে এসে এখানে থাকতে পারবেন।

সিলেটে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে শিক্ষক, শিক্ষার্থী, ইমাম, আলেম ও সুশীল সমাজ প্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক কর্মশালার এটিইউ ডিআইজি (প্রশাসন) মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিন, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান। এর আগে আইজিপি সিলেট পুলিশ অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

 

কিউটিভি/আয়শা/১০ জুন ২০২৪,/রাত ৯:১৪

▎সর্বশেষ

ad