ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

টিলা ধস ও বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে: সিসিক মেয়র

Ayesha Siddika | আপডেট: ১০ জুন ২০২৪ - ০৯:১৩:২৬ পিএম

ডেস্ক নিউজ : সিলেট মহানগরীর মেজরটিলার চামেলীবাগ আবাসিক এলাকায় টিলা ধসে নিহত তিনজনের পরিবার ও বজ্রপাত থেকে আগুন লেগে পুড়ে মালনীছড়ায় ক্ষতিগ্রস্থদের সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে অর্থিক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সোমবার (১০ জুন) দুপুর ১টায় সিলেট সিটি করপোরেশনের জরুরি বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় নগরীর ৩৫ নং ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় টিলা ধসে নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে নিরবতা পালন ও তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, এখন বর্ষা মৌসুম। বর্ষায় টিলায় ভূমি ধসের ঘটনা প্রায়ই আমরা দেখতে পাই। ঝুঁকিপূর্ণ টিলার আশেপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে। টিলায় নিহতদের পরিবারকে ঘর নির্মাণ ও মালনীছড়া বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।

তিনি আরও বলেন, কোরবানির পর দ্রুত বর্জ্য অপসারণ করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিষ্কার অভিযান চালানো হবে। পবিত্র ঈদের দিন নির্ধারিত স্থানে কোরবানির বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিটি করপোরেশন আগামী ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত নগরীর নতুন টুকের বাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কোরবানির অস্থায়ী পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন শাখা প্রধান উপস্থিত ছিলেন।

 

 

কিউটিভি/আয়শা/১০ জুন ২০২৪,/রাত ৯:১২

▎সর্বশেষ

ad