ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে

superadmin | আপডেট: ২৯ মে ২০২৪ - ০২:২৬:৩০ এএম

একই সমতটে
——————–
চরক্লার্ক কাটাখালির এই বৃদ্ধ যখন ঘুর্নিঝড় রেমালের তান্ডবে সর্বশ্ব খুইয়ে বসেছে – সে খবর আমরা জেনেছি নিউজ মিডিয়া ও সোস্যাল মিডিয়ায়। আমরা কস্ট পেয়েছি, আমাদের মধ্যে হাহাকার করা আর্তনাদের সাথে আকুতি ভরা প্রার্থনা ছিল আল্লাহর দরবারে। হে আল্লাহ তুমি সকলকে হেফাজত কর।

কিন্তু একই সমতটে, একই দেশে সোস্যাল মিডিয়ায় ব্যস্ত ছিল অসংগতি পুর্ন এক কর্মকান্ডে কিছু মানুষ। খিচুড়ি, ইলিশ ভাজা, বেগুন ভাজার আস্বাদন নেয়ার জন্যে তাদের জিহবা লক লক করেছিল অথবা লোভের লালা ঝরেছিল।

স্টুপিডি একটি সামাজিক ব্যাধি। নিকট অতিতেও পাড়া মহল্লার কারো মৃত্যতে পার্স্ববর্তি বাড়ির একমাত্র মেয়ের বিয়ের সমস্ত বাদ্য বাজনা, আয়োজন বন্ধ করে দিত। আর এখন বাদ্য বাজনার ঝংকারে মৃতের বাড়ির সকল আর্তনাদ চাপা পড়ে যায়।

প্রযুক্তি আমাদের বদলায় না। আমরা বদলাই প্রযুক্তির অজুহাতে। আমার ফেসবুকে কিছু ফ্রেন্ডস ফলোয়ারস আছেন। তারা কারা? তারা তাদের কৃতকর্মের জন্যে ঠিকই নিজেদের চিনতে পেরেছেন। এদের কোন কমনসেন্স নেই। সেন্স অব হিউম নেই। এরা স্রেফ স্টুপিড।

 

 

লেখকঃ লুৎফর রহমান একজন রাজনীতিবিদ ও লেখক। তিনি নিয়মিত লেখালেখির পাশাপাশি ইলেক্ট্রনিক নিউজ মিডিয়ার সম্পাদক ও প্রকাশক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র লুৎফর রহমান ৮০ এর দশকের স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের ইতিহাস তুলে ধরতে চারটি রাজনৈতিক উপন্যাস লিখেছেন, যা দেশ বিদেশে ব্যাপক সাড়া জাগিয়েছে। সোশ্যাল মিডিয়ায় জীবনের খন্ডচিত্র এঁকে তিনি এখন ব্যাপক পরিচিত পাঠক মহলে। গঠনমূলক ও ইতিবাচক লেখনীতে তিনি এক নতুন মাত্রা সংযোজন করতে সক্ষম হয়েছেন।

 

কিউটিভি/ লিপি/ ২৯.০৫.২০২৪/ রাত ১২.৩০

 

▎সর্বশেষ

ad