বিএনপির বিক্ষোভ : ৪ঠা ফেব্রুয়ারি বিভাগীয় শহরে

uploader3 | আপডেট: ২৫ জানুয়ারী ২০২৩ - ০৬:১১:১৩ পিএম

ডেস্কনিউজঃ তেল-গ্যাস-বিদ্যুতের দাম কমানো ও ১০ দফার দাবিতে আগামী ৪ঠা ফেব্রুয়ারি দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। এটি দলটির সরকার পতনের দাবিতে ঘোষিত যুগপৎ আন্দোলনের পঞ্চম ধাপের কর্মসূচি। বুধবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথ উদ্যোগে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। একই সময়ে বিএনপির মিত্র দলগুলোও ঢাকায় বিভিন্ন স্পটে তাদের পৃথক সমাবেশ থেকে একই কর্মসূচি ঘোষণা করে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে, নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি, বিদ্যুৎ এবং নিত্যপণ্যে দ্রব্যমূল্যেরর দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৪ঠা ফেব্রুয়ারি দেশব্যাপী বিভাগীয় সদরে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে দুপুর ১২টা থেকে সমাবেশে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন দলটির নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মহিলা দল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসেন। ফকিরাপুল মোড় থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। এসময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা। নেতাকর্মীরা মাথায় বিভিন্ন রঙের ক্যাপ এবং জাতীয় পতাকা পড়ে সমাবেশে অংশ নেন। অন্যদিকে সমাবেশ ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

এছাড়া কার্যালয়ের আশপাশে সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেয়া হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, বেগম সেলিমা রহমান, আব্দুল আউয়াল মিন্টু, আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নাজিম উদ্দিন আলম, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বিপুল/২৫.০১.২০২৩/ সন্ধ্যা ৬.০৫

▎সর্বশেষ

ad