কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা

Rakhi Majumder | আপডেট: ১৪ আগস্ট ২০২২ - ১০:১৩:১৩ এএম

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জন আক্রান্ত হয়েছেন, যা আগের দিনের তুলনায় দেড় লাখ কম। একইসময়ে করোনায় মারা গেছেন ১ হাজার ২৭৭ জন, যা আগের দিনের তুলনায় ৬৭১ জন কম।

রোববার (১৪ আগস্ট) সকালে কোভিডের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার ৭ লাখ ৩৪ হাজার ৬৭৭ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ২২৬ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ১৬৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৬০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ৩১ জন। ফ্রান্সে মৃত্যু নেই, আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৭৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৪ হাজার ৫১৫ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ১২৯ জন। 

মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৭২ জন। তাইওয়ানে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৮৯ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩১৫ জন এবং মারা গেছেন ৫৫ জন। রাশিয়ায় মারা গেছেন ৬০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৯৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১২৫ জন এবং মারা গেছেন ৮৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ৬০৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৩ হাজার ৪৭৪ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিডকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

কিউটিভি/অনিমাা/১৪ অগাস্ট ২০২২, খ্রিস্টাব্দ/সকাল ১০:১৩

▎সর্বশেষ

ad