গিল-ঋতুরাজের তাণ্ডবে ভারতের চ্যালেঞ্জিং স্কোর

Ayesha Siddika | আপডেট: ১০ জুলাই ২০২৪ - ০৭:৪২:০২ পিএম

স্পোর্টস ডেস্ক : শুভমান গিল ও ঋতুরাজ গায়কোয়াড়ের ব্যাটিং তাণ্ডবে ভারতের চ্যালেঞ্জিং স্কোর। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় খেলায় প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৮২ রান করেছে ভারত।

সিরিজের প্রথম ম্যাচে ১১৫ রান করেও ভারতের বিপক্ষে অবিশ্বাস্য বোলিংয়ে ১৩ রানের ঐতিহাসিক জয় পায় জিম্বাবুয়ে। সিরিজের প্রথম ম্যাচে হেরে ব্যাক ফুটে চলে যাওয়া ভারত, দ্বিতীয় ম্যাচে অভিষেক শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে ১০০ রানের বিশাল ব্যবধানে জয়ে সিরিজে ফেরে।

আজ বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। উদ্বোধনী জুটিতে ৮.১ ওভারে ৬৭ রান করেন দুই ওপেনার শুভমান গিল ও ইয়েবি জয়সওয়াল। ২৭ বলে ৪টি চার আর দুটি ছক্কায় ৩৬ রান করে ফেরেন তিনি।

জিম্বাবুয়ের সঙ্গে হেরে লজ্জার রেকর্ড গড়ল ভারত তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৯ বলে মাত্র ১০ রানে ফেরেন আগের ম্যাচে ৪৭ বলে সেঞ্চুরি করা অভিশেক শর্মা। ১৭.৫ ওভারে দলীয় ১৫৭ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন শুভমান গিল। 

ইনিংস ওপেন করতে নেমে ১৮তম ওভারের শেষ বলে আউট হয়ে সাজঘরে ফেরার আগে ৪৯ বলে ৭টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৬৬ রান করেন গিল। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৮ বলে ৪টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৪৯ রান করে ফেরেন ঋতুরাজ গায়কোয়াড়। ৭ বলে ১২ রানে অপরাজিত থাকেন সাঞ্জু স্যামসন।

 

 

কিউটিভি/আয়শা/১০ জুলাই ২০২৪,/সন্ধ্যা ৬:৪০

▎সর্বশেষ

ad