ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

চাপে থাকা পাকিস্তানের বিপক্ষে অঘটনের বার্তা কানাডার

Ayesha Siddika | আপডেট: ১১ জুন ২০২৪ - ০৭:৪৮:৪৩ পিএম

স্পোর্টস ডেস্ক : মঙ্গলবার (১১ জুন) বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে নিউ ইয়র্কে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় কানাডার মুখোমুখি হবে পাকিস্তান। টানা দুই হারে আসর থেকে ছিটকে যাওয়ার পথে থাকা পাকিস্তানের কিছুটা আশা বেঁচে থাকবে পরের দুই ম্যাচে জয় পেলে। ফলে কানাডার বিপক্ষে যেকোনো মূল্যে জয় তুলে নিতে হবে তাদের। এদিকে বাবরদের চাপ যেন কানাডার জন্য বড় পুঁজি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারলেও আয়ারল্যান্ডের বিপক্ষে জিতে নির্ভার তারা। পাকিস্তান বড় দল হলেও আত্মবিশ্বাসী ভালো ফল বের করে আনার।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কানাডার অধিনায়ক সাদ বিন জাফর বলেন, ‘তারা (পাকিস্তান) চাপে আছে। প্রথম দুটি ম্যাচ হেরেছে। তাই, যদি ভালো ক্রিকেট খেলতে পারি এবং ম্যাচের শুরুতে তাদেরকে চেপে ধরতে পারি, তাহলে যেকোনো কিছু সম্ভব।’ বোলিং কিংবা ব্যাটিং; শক্তিমত্তায় কানাডার তুলনায় বেশ এগিয়ে পাকিস্তান। কিন্তু তাদের চিন্তার কারণ হতে পারে যুক্তরাষ্ট্রের পিচ ও কন্ডিশন। নতুন পরিবেশে নিজেদের মানিয়ে নিতে হিমশিম খাচ্ছে তারা।

জাফর বলেন, ‘আমি জানি, আমরা পাকিস্তানের মতো শীর্ষমানের ও অনেক অভিজ্ঞ একটি দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। তবে বাস্তবতা হচ্ছে, তারা যে ঘরানার ক্রিকেটের জন্য পরিচিত সেটা খেলতে পারছে না।’কানাডার বিপক্ষে হারলে বিদায় নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। তবে জিতলে টিকে থাকবে সুপার এইটের আশা। সেক্ষেত্রে শেষ ম্যাচে জয়ের পাশাপাশি প্রার্থনা করতে হবে যুক্তরাষ্ট্র যেন পরের দুই ম্যাচ হারে। এরপর অবশ্য নেট রান রেটেরও হিসেবটাও সামনে আসবে। তাই কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে শুধু জয় পেলেই হবে না, ব্যবধানটাও বড় রাখতে হবে বাবরদের।

 

 

কিউটিভি/আয়শা/১১ জুন ২০২৪,/সন্ধ্যা ৭:৪৪

▎সর্বশেষ

ad