ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

সৌদি সরকারের বিশেষ নির্দেশনা, না মানলে বাতিল হবে হজ ভিসা

Ayesha Siddika | আপডেট: ১১ জুন ২০২৪ - ০৪:২৪:৫৮ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : ১৪ জুন শুরু হতে যাচ্ছে পবিত্র হজের মূল কার্যাবলি। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা হজ যাত্রীদের জন্য জরুরি নির্দেশনা দিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। রোববার চলতি বছরে হজযাত্রীদের হজ পারমিট বাতিল এড়াতে প্রয়োজনীয় টিকা নেওয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। খবর আল আরাবিয়ার। 

মন্ত্রণালয় জানিয়েছে, হজে আসা যাত্রীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা যেকোনো ধরনের সংক্রমণ বিস্তার রোধে মেনিনোকোকাল ভ্যাকসিন নিয়েছেন। মন্ত্রণালয় জানায়, কিছুসংখ্যক ব্যক্তি ভ্যাকসিন প্রত্যাখ্যান করেছে। যার ফলে তাদের হজ পারমিটগুলি দুঃখজনকভাবে বাতিল করা হয়েছে। যারা এখনো ভ্যাকসিন নেননি তাদের দ্রুত সময়ের মধ্যে নেওয়ার জন্য আন্তরিকভাবে অনুরোধ করেছে সৌদি।  

হজ ও ওমরাহ বিষয়কমন্ত্রী ড. তৌফিগ বিন ফাওজান আল-রাবিয়াহ জানিয়েছেন, হজ পালনের জন্য ইতোমধ্যেই বিশ্ব থেকে ১.২ মিলিয়নেরও বেশি হজযাত্রী সৌদি আরবের মক্কায় পৌঁছেছেন। চলতি বছরের হজ মৌসুম ১৪ জুন শুরু হবে ইনশাআল্লাহ। 

 

 

কিউটিভি/আয়শা/১১ জুন ২০২৪,/বিকাল ৪:২৫

▎সর্বশেষ

ad