বিশ্ব শান্তির স্লোগানে যুক্তরাষ্ট্রে নতুন বছর বরণ

uploader3 | আপডেট: ০১ জানুয়ারী ২০২৪ - ১০:২৫:৫৪ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : হামাস-ইসরায়েল এবং ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ বন্ধ, বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য হ্রাসের দাবি উচ্চারণের মধ্য দিয়ে ইংরেজি নতুন বছরকে স্বাগত জানিয়েছেন আমেরিকানরা। গাজায় ইসরায়েলি বর্বরতার নিন্দা ও প্রতিবাদে নিউইয়র্কসহ সারা আমেরিকায় বিক্ষোভের মধ্যেই ইংরেজি নতুন বছরকে বরণ করা হলো টানটান উত্তেজনার মধ্যে। তবে কোথাও অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। 

নতুন বছরের প্রথম প্রহর পর্যন্ত। বিশ্বখ্যাত টাইমস স্কোয়ারে সবচেয়ে বড় উৎসবটিও নির্বিঘ্নে অনুষ্ঠিত হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সার্বক্ষণিক মনিটরিংয়ের মধ্যে। নতুন বছরকে স্বাগত জানানোর বল পতনের স্থান থেকে কয়েক ব্লক দূরে বিশ্বখ্যাত মেসি স্টোরের আশেপাশে কয়েক হাজার মানুষ জড়ো হয়ে অবিলম্বে গাজায় স্থায়ী যুদ্ধ বিরতি এবং হামাস কর্তৃক জিম্মিকারিদের মুক্তির দাবিতে। 

পুলিশ প্রহরায় এ কর্মসূচি অব্যাহত থাকায় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে বিশৃঙ্খলা তৈরীর চেষ্টা করায় অন্তত ৬ জনকে পুলিশ গ্রেফতার করেছে। একই ধরনের বিক্ষোভের মুখে লসএঞ্জেলেস, ওয়াশিংটন ডিসি, ফিলাডেলফিয়াতেও ইংরেজি নতুন বছর বরণের ঘটনা ঘটেছে।

কিউটিভি/অনিমা/০১ জানুয়ারী ২০২৪,/রাত ১০:২৫

▎সর্বশেষ

ad