ইসরায়েলি বোমায় গাজায় জার্মান পরিবারের ৬ সদস্য নিহত

uploader3 | আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ - ১১:১৮:৩৭ এএম

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের বর্বর বোমা হামলায় ফিলিস্তিনের গাজায় এক জার্মান পরিবারের ৬ সদস্য নিহত হয়েছে। নিহত ওই ছয়জনের মধ্যে একজন ছিলেন চিকিৎসক। তার নাম ইউসুফ আবুজাদাল্লাহ।

গত অক্টোবরের শেষের দিকে নিজেদের ঘরে ইসরায়েলি বোমা হামলার শিকার হয় ওই পরিবার।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে,জার্মান সংবাদপত্র সদেউৎশে জেইটুং-এর মতে, গাজায় ইসরায়েলি বোমা হামলার ফলে ইউসুফ আবুজাদাল্লাহর পাশাপাশি তার স্ত্রী আয়া এবং তাদের সন্তান সালাহউদ্দিন (১০), মোহাম্মদ (৯) আব্দুল রহমান (৩) এবং ওমর নামে এক অল্পবয়সী শিশুও নিহত হয়।

ইউসুফ আবুজাদাল্লাহ জার্মানির ডর্টমুন্ডের একটি হাসপাতালে কাজ শুরু করার আগে তার পরিবারের সাথে দেখা করতে গাজায় যান। সেখানে কেনা একটি জমিতে তিনি বাড়ি তৈরি করতে চেয়েছিলেন। তবে গত ২৫ অক্টোবর ইসরায়েলি হামলার ফলে তিনি যে বাড়িতে তার পরিবারের সাথে থাকতেন সেই ঘরেই তিনি মারা যান।

ইউসুফ আবুজাদাল্লাহর ভাই আহমেদ আবুজাদাল্লাহ বলেছেন, তারা দুই সপ্তাহ পর ধ্বংসস্তূপ থেকে তার ভাই এবং তার পরিবারের সদস্যদের মৃতদেহ উদ্ধার করেন।

জার্মান পররাষ্ট্র দফতর বলেছে, “দুর্ভাগ্যবশত, আমাদের এখন ধরে নিতে হবে যে, গাজার সংঘাতে নিহতদের মধ্যে একটি জার্মান পরিবারও রয়েছে।”

মূলত ইসরায়েলি বোমা হামলার ফলে গাজায় মারা যাওয়া প্রথম জার্মান নাগরিক হচ্ছেন আবুজাদাল্লাহ এবং তার পরিবার। সূত্র: আনাদোলু এজেন্সিমিডল ইস্ট মনিটর

কিউটিভি/অনিমা/১০ ডিসেম্বর ২০২৩/সকাল ১১:১৮

▎সর্বশেষ

ad