তামিম ইস্যুতে রাত ১১টায় মুখ খুলবেন সাকিব!

superadmin | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ - ১০:৩৩:১১ পিএম

ডেস্কনিউজঃ বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েকদিন। আইসিসির মেগা টুর্নামেন্টটিতে অংশ নিতে ইতোমধ্যে ভারতে পা রেখেছে বাংলাদেশ দল। টাইগাররা অবশ্য বিশ্বকাপের দেশে যাওয়ার আগে হয়েছে বেশ নাটকীয়তা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়নি দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে।

ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে বাংলাদেশ দল যেই তামিমের নেতৃত্বে স্থান করে নিয়েছিল সেই তামিমকে ছাড়াই বিশ্বকাপ মিশনে যায় টাইগাররা। যা নিয়ে তোলপাড় ক্রিকেট পাড়ায়। অবশ্য নির্বাচকরা তার ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। ফিজিও’র রিপোর্টের দোহায় দিয়ে জানিয়েছেন, বিশ্বকাপের মতো লম্বা ইভেন্টে খেলার মতো ফিট নন তামিম।

তবে এসব বিষয় নিয়ে তামিম বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ফিজিও’র রিপোর্টে বিশ্বকাপ খেলতে পারবেন না এমন কিছু নেই। তিনিও ভালো অবস্থানে ছিলেন। তবে বোর্ড থেকে তাকে বিশ্রাম দিয়ে দিয়ে খেলানোর কথা বলেছিল। এমনকি মিডল অর্ডারে নামানোর প্রস্তাব দিয়েছিল।

তামিমের দলে না থাকা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। ক্রিকেটভক্তদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। অনেকেই বলছে অভ্যন্তরীণ সমস্যায় ভুগছে বাংলাদেশ ক্রিকেট দল। তামিমের ভিডিও বার্তার পর নানা ইস্যু নিয়ে ব্যাখ্যা আসছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের।

তামিমের বিশ্বকাপ দলে না থাকা, এশিয়া কাপে মাহমুদউল্লাহর বাইরে থাকা কথা বলবেন সাকিব। এছাড়া বিশ্বকাপের আগে সাকিবের অধিনায়কত্ব ছাড়া নিয়েও গুঞ্জন উঠেছিল। সেসব নিয়ে দেশের এক টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সাকিব এসব বিষয়ের ব্যাখ্যা দিয়েছেন।

চ্যানেলটির একটি প্রোমো ভিডিও প্রচার করেছে। ভিডির শুরুতেই শোনা যায় ১৭ তারিখে রিজাইন লেটার দিয়েছেন সাকিব। বিস্তারিত ভিডিওটি প্রচার হবে আজ রাত ১১টায়।

ধারনা করা হচ্ছে- সাক্ষাৎকারে সকিব কথা বলেছেন, তামিমের বিশ্বকাপ স্কোয়াডে না থাকা, মিডল অর্ডারে ব্যাট করতে বলা, দৃশ্যের বাইরে থেকে রিয়াদের হঠাৎ মঞ্চে প্রবেশ; বাংলাদেশ দলে এমন কী চলছে বিশ্বকাপের আগে অধিনায়কত্বই ছাড়তে চেয়েছিলেন সাকিব; বোর্ড সভাপতির সব বিষয়ে উপস্থিতি, হাথুরুর কড়া মাস্টারি, কেমন আছে টিম-টাইগার্স, কেমন আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল? সবকিছু নিয়ে।

বিপুল/২৭.০৯.২০২৩/ রাত ১০.৩০

▎সর্বশেষ

ad