রাসিক নির্বাচন: মধ্যরাতে থামছে প্রচারণা

Ayesha Siddika | আপডেট: ১৯ জুন ২০২৩ - ০৪:১০:২০ পিএম

ডেস্ক নিউজ : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে আজ চলছে প্রার্থীদের শেষ মুহূর্তের গণসংযোগ। ২ জুন প্রতীক বরাদ্দের পর থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। সোমবার (১৯ জুন) মধ্যরাতে থামবে ১৮ দিনের এই নির্বাচনী প্রচার প্রচারণা। শেষ সময়ে তাই উত্তাল হয়ে উঠেছে রাজশাহী। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী পোস্টারে ছেয়ে গেছে রাজশাহী মহানগরীর প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া-মহল্লার অলিগলি।

মেয়র প্রার্থী নিয়ে তেমন উত্তাপ না থাকলেও কাউন্সিলরদের প্রচার প্রচারণার কারণে কোথাও কোথাও সহিংসতা, উত্তেজনা আবার কোথাও উৎসবের আমেজ বিরাজ করছে। সোমবার সকাল থেকেই তাই সরগরম হয়ে উঠেছে রাজশাহী। পাড়া-মহল্লায় বইছে প্রচার প্রচারণার উত্তাল ঢেউ। এই আষাঢ়েও বইছে তাপপ্রবাহ।  

তবে তীব্র এই রোদ ও গরম উপেক্ষা করেই সোমবার সকাল থেকে চলছে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলদের গণসংযোগ৷ দুপুর থেকে শুরু হবে শেষ দিনের মাইকিং ও প্রচার মিছিল। এরপর রাত পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে প্রচারপত্র বিলির কাজ চলবে জোরেশোরে।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেনের জানান, আজ মধ্য রাত থেকেই প্রচার প্রচারণা শেষ হবে। আগামীকাল মঙ্গলবার (২০ জুন) সকাল থেকে কেন্দ্র কেন্দ্রে ভোটগ্রহণ সরঞ্জাম পৌঁছানোর কাজ শুরু হবে।  

তিনি জানান, মহানগরীর ৩০টি ওয়ার্ড এবং ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন ভোটার রয়েছেন। ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন এবং তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার ৬ জন। মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১২৪ জন এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪৬ জন; অর্থাৎ ৩টি পদে সর্বমোট ১৭৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।  

আগামী ২১ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১৫২টি ভোট কেন্দ্রের এক হাজার ১৭৩টি কক্ষে ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

 

 

কিউটিভি/আয়শা/১৯ জুন ২০২৩,/বিকাল ৪:০৮

▎সর্বশেষ

ad