পুনর্গঠন প্রক্রিয়ার মধ্যে আছে ব্রাজিল

Ayesha Siddika | আপডেট: ০২ জুন ২০২৩ - ০২:৩৫:১৭ পিএম

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ব্যর্থতার পর ব্রাজিলের দীর্ঘদিনের কোচ তিতে সরে গেছেন নিজ থেকেই। তখন থেকেই দলটিতে নেই কোনো স্থায়ী কোচ। উইলিয়ানের কাছে সময়টি জাতীয় দলের জন্য পালাবদলের। সাবেক চেলসি ফরোয়ার্ডের বিশ্বাস, নতুন কোচ পেলেই আবার ঘুরে দাঁড়ানোর পথ খুঁজে পাবে ব্রাজিল।

কোচবিহীন অবস্থায় প্রায় ৬ মাস কাটিয়ে দিয়েছে ব্রাজিল। বিশ্বকাপ থেকে অপ্রত্যাশিত বিদায়ের পর মানসিকভাবেও বেশ ভেঙে পড়েছে সেলেসাওরা। নতুন কোচকে দায়িত্ব নিয়েই খেলোয়াড়দের মানসিকভাবে চাঙ্গা করতে হবে। বিশ্ব ফুটবলের সবচেয়ে সফল দলকে আরও একবার ঘুরে দাঁড়ানোর মন্ত্র শেখাতে হবে।

নেইমার-ভিনিসিউসদের সম্ভাব্য নতুন কোচ হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির নাম। গত মার্চে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এদনালদো রদ্রিগেস বলেন, ব্রাজিলের কোচ হিসেবে তাদের প্রথম পছন্দ আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ অবশ্য বরাবরই বলে আসছেন তিনি রিয়ালেই থাকতে চান।

চলতি মাসে গিনি ও সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এই ম্যাচগুলোর জন্য শক্তিশালী দল বাছাই করেছে তারা। তবে স্কোয়াডে পরিবর্তনের প্রয়োজন দেখছেন উইলিয়ান। তার মতে, পুনর্গঠন প্রক্রিয়া সফল করতে কোচের পাশাপাশি খেলোয়াড়ও পরিবর্তন প্রয়োজন ব্রাজিলের।  

‘২০১৮ বিশ্বকাপে ফাইনালে খেলা ও শিরোপা জেতার ব্যাপারে আমরা খুব আত্মবিশ্বাসী ছিলাম। এবার (২০২২ বিশ্বকাপ) আমি ভেবেছিলাম ব্রাজিল ফাইনালে জায়গা করে নেয়ার ও শিরোপা জেতার দাবিদার, কিন্তু সেটাও হয়নি। তাই এটা বলা কঠিন যে (ষষ্ঠ বিশ্বকাপ জয়) কাছাকাছি আছে নাকি দূরে। আমার মনে হয় ব্রাজিল এখন একটি পুনর্গঠন প্রক্রিয়ার মধ্যে রয়েছে, তারা কোচ এবং খেলোয়াড় পরিবর্তনের জন্যও অপেক্ষা করছে।’

 

 

কিউটিভি/আয়শা/০২ জুন ২০২৩,/দুপুর ২:৩৪

▎সর্বশেষ

ad