ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

ভিসানীতি সরকার এবং বিরোধীপক্ষ উভয়ের জন্য

Ayesha Siddika | আপডেট: ২৬ মে ২০২৩ - ১২:৫২:০৫ পিএম

ডেস্ক নিউজ : অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চাওয়ার কথা আগেই জানিয়েছিল যুক্তরাষ্ট্র। এরপর বুধবার দেশটির পক্ষ থেকে বাংলাদেশের জন্য নতুন ভিসানীতি ঘোষণা করা হয়। কূটনৈতিক বিশ্লেষক ও রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বুধবার যুক্তরাষ্ট্র থেকে ঘোষিত ভিসানীতি নিয়ে আসলে কোনো রাজনৈতিকপক্ষ বা নির্বাচনসংশ্লিষ্ট কারও নেতিবাচক বা ইতিবাচক মন্তব্য করার সুযোগ দেখা যাচ্ছে না।

এখানে তারা নির্বাচনে অংশ নেওয়া এবং নির্বাচন পরিচালনার সঙ্গে যুক্ত সবপক্ষের প্রতিই একটা বার্তা দিয়েছে। এটাকে সতর্কবার্তা বলা যেতে পারে। তবে এটা কোনো নিষেধাজ্ঞা নয়। কাজেই কারও খুশি হওয়া বা বেজার হওয়ার বিষয় এ নতুন ভিসানীতিতে নেই।

কূটনৈতিক বিশ্লেষকরা মনে করেন, এটা সারা বিশ্বে বর্তমান মার্কিন প্রশাসন তথা জো বাইডেন প্রশাসনের যে গণতান্ত্রিক প্রক্রিয়ার সম্প্রসারণ করার লক্ষ্যে, এটি তারই একটি প্রচেষ্টা।

 

 

কিউটিভি/আয়শা/২৬ মে ২০২৩,/দুপুর ১২:৫০

▎সর্বশেষ

ad