ব্রেকিং নিউজ
লুৎফর রহমান এর কলামঃ একই সমতটে পতনশীল পুঁজিবাজারে নীরবতা, সবাই কি দর্শক ?  মতলবের কেএফটি কলেজিয়েট স্কুলের ছাত্রী সানিয়া’র জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ নিউইয়র্কে বিএনপির ৩ শাখা কমিটির ভোটাভুটির মাধ্যমে কাউন্সিল সম্পন্ন অভ্যন্তরীণ কারণে ভারতের পররাষ্ট্র সচিবের সফর স্থগিত : পররাষ্টমন্ত্রী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের অসাংগঠনিক তৎপরতায় যুক্তরাষ্ট্র বিএনপিতে তোলপাড় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা ‘স্বাধীনতা পুরস্কার ২০২৪’ পেলেন কুড়িগ্রামের এসএম আব্রাহাম লিংকন

গরমে জাম খেলে পাবেন যেসব উপকার

Ayesha Siddika | আপডেট: ২৫ মে ২০২৩ - ০৭:২২:৫৭ পিএম

লাইফস্টাইল ডেস্ক : পুষ্টিবিদরা বলছেন, সুস্বাদু ও রসালো এ ফলটিতে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন। এ উপাদান রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বাড়াতে সাহায্য করে। রক্তস্বল্পতা কমাতে দারুণ কাজ করে এ ফলটি। রক্ত বৃদ্ধির পাশাপাশি রক্ত পরিষ্কারও করে জাম। এছাড়া এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, সি এবং বিভিন্ন মিনারেল। যা ত্বক, মুখ,দাঁত, মাড়ি ও চোখের সুরক্ষায় দারুণ কার্যকরী।

গরমে জাম খেলে পাবেন বাড়তি সুবিধা। কারণ এই সময় জাম খেলে পেট ঠান্ডা রাখে। হজম ও গ্যাস্ট্রিকের সমস্যাও দূরে রাখে। জামে থাকা বিভিন্ন ধরনের অ্যাসিড ত্বকের ইনফেকশান দূর করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। উচ্চ রক্তচাপ কমানো, ডায়াবেটিস নিয়ন্ত্রণের পাশাপাশি হৃদযন্ত্র ভালো রাখে এ ফলটি।

অ্যাসট্রিনজেন্ট প্রপার্টি থাকার ফলে জাম ত্বক অয়েল ফ্রি রাখে। এছাড়াও ত্বকের অ্যাকনে ও কালো ছোপ দূর করতে কার্যকরী এটি। ঋতু পরিবর্তনের ফলে যেসব অসুখ শরীরে বাসা বাঁধে তা প্রতিহত করতে এমনকি সৌন্দর্য বাড়াতেও দারুণ কার্যকরী এ ফলটি।

সূত্র: আজ তাক বাংলা 

 

 

কিউটিভি/আয়শা/২৫ মে ২০২৩,/সন্ধ্যা ৭:২১

▎সর্বশেষ

ad