দুই দিন ঝড়বৃষ্টির পূর্বাভাস, তাপমাত্রা কমবে ৪ ডিগ্রি

Ayesha Siddika | আপডেট: ২৩ মে ২০২৩ - ১০:১৭:৩০ পিএম

ডেস্ক নিউজ : মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য উল্লেখ করা হয়। এতে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা ২ দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, খুলনা বিভাগসহ মাদারীপুর, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সেটা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। এ সময় সারা দেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা কমতে পারে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস।  মঙ্গলবার দেশের সর্বোচ্চ ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা, যশোর ও চুয়াডাঙ্গায়। আর দেশের সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় কুড়িগ্রামের রাজারহাট ও কিশোরগঞ্জের নিকলিতে।  

কুষ্টিয়ার কুমারখালীতে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া ফেনীতে ৩৫, রংপুরে ৩২, টাঙ্গাইলে ৩০, পাবনার ঈশ্বরদী ও নওগাঁর বদলগাছীতে ২৮, রাজারহাট ও সিরাজগঞ্জের তাড়াশে ২৭, নীলফামারীর সৈয়দপুরে ২৪, গোপালগঞ্জে ২২, কুমিল্লায় ২১, যশোর ও ফরিদপুরে ২০, দিনাজপুর, নোয়াখালীর মাইজদীকোর্ট ও হাতিয়ায় ১৯, বগুড়া ও চট্টগ্রামের সন্দ্বীপে ১৮, বরিশালে ১৫, চাঁদপুরে ১৩ এবং নীলফামারীর ডিমলা ও চট্টগ্রামের সীতাকুন্ডে ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এ সময় ঢাকা, মাদারীপুর, নিকলি, রাজশাহী, পঞ্চগড়ের তেঁতুলিয়া, ময়মনসিংহ, নেত্রকোনা, সিলেট, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, চুয়াডাঙ্গা ও ভোলাতেও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ঢাকায় মঙ্গলবার দক্ষিণ অথবা দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। এদিন সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ। বুধবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে।

 

 

কিউটিভি/আয়শা/২৩ মে ২০২৩,/রাত ১০:১৮

▎সর্বশেষ

ad