সেমির আশা বাঁচিয়ে রাখল অস্ট্রেলিয়া

Ayesha Siddika | আপডেট: ৩১ অক্টোবর ২০২২ - ০৬:০৫:৩৩ পিএম

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের সামনে ছিল বড় লক্ষ্য। অস্ট্রেলিয়ার দেওয়া রানের পাহাড় টপকাতে গিয়ে শুরুতেই বেসামাল আয়ারল্যান্ড। তবুও লড়েছেন জেতার লক্ষেই। তবে ১৩৭ রানেই থামে তারা। ব্রিসবেনে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৯ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ১৩৭ রান শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। ৪২ রানে ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় বড় লাফ দিলেন অ্যারন ফিঞ্চরা। চতুর্থ স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এলেন তাঁরা।

আর তাতেই সেমিফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল বর্তমান চ্যাম্পিয়নরা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। তৃতীয় ওভারেই আউট হয়ে যান ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে অন্য ওপেনার ফিঞ্চ তুলে নেন অর্ধশত। ৪৪ বলে করেন ৬৩ রান। তাতে ভর করে ২০ ওভারে রান দাঁড়ায় ১৭৯।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় আয়ারল্যান্ড। একে একে আউট হন টপ অর্ডার থেকে মিডল অর্ডারের সব ব্যাটার। ৬৮ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা। পুরো ইনিংসে দুই অঙ্কের ঘরে ছুঁতে পারেন মাত্র চার ব্যাটার। এর মধ্যে ধ্বংসস্তূপে দাঁড়িয়ে একাই লড়াই চালিয়ে যান আইরিশ অধিনায়ক লোরকান টাকার। শেষ পর্যন্ত ৪৮ বলে ৯ চার ও ১ ছক্কায় ৭১ রানে অপরাজিত থেকে যান আইরিশ ওপেনার।

বল হাতে ইংল্যান্ডের প্যাট কামিন্স, গ্লেন মাক্সওয়েল, মিচেল স্টার্ক এবং অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট তুলে নেন। বাকি উইকেট মার্কা স্টইনিসের। আয়ারল্যান্ডকে আজ ১০৪ বা তার নিচে অলআউট করতে পারলেই ইংল্যান্ডকে নেট রানরেটে (+০.২৩৯) পেছনে ফেলে দিতো অস্ট্রেলিয়া। কিন্তু আইরিশরা তা হতে দেয়নি। তবে আইরিশদের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে এসে কিছুটা সুবিধাজনক অবস্থানে পৌঁছে গেল অজিরা।

 

 

কিউটিভি/আয়শা/৩১ অক্টোবর ২০২২,খ্রিস্টাব্দ/সন্ধ্যা ৬:০৪

▎সর্বশেষ

ad