এই তেল ব্যবহারে বলিরেখা দূর হবে নিমেষেই!

Rakhi Majumder | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ - ০১:৫৬:২৬ পিএম

লাইফ ষ্টাইল ডেস্ক : অনেকেরই অল্প বয়সে ত্বকে বলিরেখা বা বয়সের ছাপ পড়ে যায়। চোখের পাশে, ঠোঁটের নীচে, কপালে ভাঁজ পড়তে শুরু করে। এগুলো দূর করতে অনেকেই নামী-দামি ব্র্যান্ডের বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন। তবে মার্কেট থেকে কেনা প্রোডাক্টে নানা রাসায়নিক ব্যবহার করা হয় বলে ত্বকের পক্ষে সেগুলো ভাল নয়। বরং ঘরোয়া উপায়ে ভরসা রাখতে পারলে এই ধরনের সমস্যাকে অনেকটাই প্রতিরোধ করা যায়।

ত্বক রিঙ্কেলস-মুক্ত করতে নারকেল তেল দারুণ কার্যকর। রুপচর্চায় বহু যুগ আগে থেকেই ব্যবহার হয়ে আসছে নারকেল তেল। রিঙ্কেলস ছাড়াও ত্বকের অন্যান্য সমস্যার চটজলদি সমাধান করে দিতে পারে এই তেল। 

জেনে নিন, ত্বকের রিঙ্কেলস বা বলিরেখা দূর করতে কীভাবে ব্যবহার করবেন নারকেল তেল…

> প্রথমে মুখ ভালো করে ধুয়ে মুছে নিন। এরপর নারকেল তেল নিয়ে মুখ ও গলায় মালিশ করুন কিছুক্ষণ। সারা রাত তেল লাগিয়ে রাখুন। পরদিন সকালে মুখ, গলা ধুয়ে ফেলুন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন। নারকেল তেল বলিরেখা বা রিঙ্কেলস কমায়, ত্বক পরিষ্কার ও ময়েশ্চারাইজ করে।

> এক টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনেগার সম পরিমাণ পানিতে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে নারকেল মুখে মালিশ করুন। সারা রাত তেল লাগিয়ে রাখুন। প্রতি রাতে এটি করুন।

> ক্যাস্টর অয়েল ও নারকেল তেল একসঙ্গে মিশ্রিত করে আপনার মুখে লাগান। আলতোভাবে ম্যাসাজ করুন। সারা রাত রেখে সকালে মুখ ধুয়ে ফেলুন। ত্বক বলিরেখামুক্ত রাখতে প্রতিদিন এটি করুন।

> একটি ভিটামিন-ই ক্যাপস্যুল থেকে তেল বের করে নিন। এর সঙ্গে নারকেল তেল মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করুন। প্রতি রাতে এটি করুন।

> এক টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে আধা চা চামচ মধু মিশিয়ে নিন। যে সব জায়গায় রিঙ্কেলস পড়েছে, সেই সব জায়গায় এই মিশ্রণটি লাগান ভালো করে। এক ঘণ্টা পর ধুয়ে ফেলুন। প্রতিদিন একবার এটি করুন।

সূত্র: বোল্ডস্কাই

কিউটিভি/অনিমা/২২ সেপ্টেম্বর ২০২২,খ্রিস্টাব্দ/দুপুর ১:৫৬

▎সর্বশেষ

ad