স্পেন ছেড়ে ঘানায় নাম লেখালেন উইলিয়ামস

Ayesha Siddika | আপডেট: ০৬ জুলাই ২০২২ - ০৪:১৩:৪৭ পিএম

স্পোর্টস ডেস্ক : জন্ম স্পেনে, বেড়ে ওঠাও সেখানে। ফুটবলে লাথি মারাটাও শুরু হয়েছে সেখান থেকেই। শৈশবের ফুটবল থেকে শুরু করে পেশাদার ফুটবলে পা রাখা, ইনাকি উইলিয়ামসের সবই হয়েছে স্পেনের ক্লাব আতলেতিকো বিলবাওয়ে। ক্লাবটিতে নিজের ফুটবল শৈলী দেখিয়ে জায়গা করে নেন স্পেন জাতীয় দলে। কিন্তু স্পেনকে বিদায় জানিয়ে উইলিয়ামস বেছে নিয়েছেন ঘানা জাতীয় দলকে। এখন থেকে আন্তর্জাতিক ফুটবলে ঘানা জাতীয় দলের জার্সিতে খেলবেন তিনি।  

উইলিয়ামসের বাবা-মা ঘানার নাগরিক। কিন্তু সে জন্মের আগেই তাঁর বাবা-মা পাড়ি জমান স্পেনে। সেখানেই ১৯৯৪ সালে জন্ম উইলিয়ামসের। বিলবাওয়ের ২৮ বছর বয়সী ফরোয়ার্ড মঙ্গলবার সামাজিক মাধ্যমে ভিডিও বার্তায় ঘানার হয়ে খেলার ঘোষণা দেন। বিলবাওয়ের একাডেমীতে ক্যারিয়ার শুরু উইলিয়ামসের। এরপর জায়গা করে নেন বিলবাওয়ের মূল দলে। গত আট বছর ধরে খেলছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির হয়ে এখন পর্যন্ত তিনি খেলেছেন ৩৪০ ম্যাচ, করেছেন ৭৩ গোল। লা লিগায় টানা টানা ২৩৩ ম্যাচ খেলার অসাধারণ রেকর্ড তার দখলে, যা সর্বোচ্চ। উইলিয়ামসের স্পেন অনূর্ধ্ব-২১ দলে ডাক আসে ২০১৫ সালে। এরপর ২০১৬ সালে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে স্পেন জাতীয় দলেও অভিষেক হয় তাঁর। অবশ্য এরপর আর স্পেন দলে জায়গা হয়নি। যে কারণেই স্পেনকে বিদায় জানিয়ে ঘানাকে বেছে নিয়েছেন তিনি।

ভিডিও বার্তায় উইলিয়ামস বলেছেন,’সামনে এগোনোর প্রতিটি পদক্ষেপেরই আলাদা অর্থ আছে, ভবিষ্যতের সম্ভাবনায় যা ছাপ রেখে যায়। উত্তরাধিকার রেখে যায়। আমার মা-বাবা আমাকে গড়ে তুলেছেন বিনয়, শ্রদ্ধাবোধ আর ভালোবাসার মূল্যবোধ দিয়ে। এজন্যই আমার মনে হয়েছে, আফ্রিকা ও ঘানায় নিজের শিকড় নিজেই খোঁজার সময় এখন হয়েছে এবং আমার ও আমার পরিবারের কাছে এটির মূল্য অনেক। ‘

 

 

কিউটিভি/আয়শা/০৬ জুলাই ২০২২, খ্রিস্টাব্দ/বিকাল ৪:০৮

▎সর্বশেষ

ad