অবৈধ অটোরিকশা-ইজিবাইক ‘বৈধ’ বানিয়ে লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে মেয়র খোকন!

ডেস্ক নিউজ : সোনাগাজীতে অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা-ইজিবাইকের সংখ্যা প্রায় পনেরশত। এই ব্যাটারিচালিত ইজিবাইক এবং অটোরিকশার ব্যাটারি চার্জ করতে প্রচুর পরিমানে বিদ্যুত ব্যায় হয়।যার কারনে নিষিদ্ধ করেছে সরকার। রিক্সা চালক আবুল হোসেন জানায়, অন্য কোন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ এসব গাড়ীতে নিবন্ধন দেয়য় না।
সোনাগাজী পৌরসভা প্রতি ইজিবাইক ১৮৯৫ টাকা নিয়ে ও অটোরিকশা ৭০০ টাকা নিয়ে লাইসেন্স দিচ্ছে। পৌরসভা সুত্রে জানা গেছে, মেয়র অ্যাড. রফিকুল ইসলাম খোকনের  একক সিদ্বান্তে নিবন্ধন দেয়া হচ্ছে। মেয়র জানান, সড়কে নিরাপত্তা শৃঙ্খলা বজায় থাকার জন্য নিবন্ধন দেয়া হচ্ছে।  নিবন্ধন থেকে প্রাপ্ত রাজস্ব পৌরসভার উন্নয়নে ব্যায় হয়।
সোনাগাজী পল্লী বিদ্যুত কর্মকর্তা জানিয়েছেন, ব্যাটারী চালিত গাড়ীর ওপর নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও সড়কে চলছে।এসব কারনে বিদ্যুতের ঘাটতি হচ্ছে এবং লোডশেডিং বেড়েই চলছে।বিনা নোটিশে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। বিদ্যুতের লুকোচুরিতে জনগণ অতিষ্ঠ। লোডশেডিংয়ের জন্য স্থানীয়রা অবৈধভাবে চলাচলকারী অটোরিকশা ও ইজিবাইকের ব্যাটারি চার্জ দেওয়াকে দায়ী করছে। এসব যানবাহন শুধু বিদ্যুৎ নয়, যানজটেরও সৃষ্টি করছে।  স্থানীয়রা এসব যানবাহনের চলাচল নিয়ন্ত্রণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
কিউটিভি/রেশমা/২৩শে এপ্রিল, ২০১৯ ইং/রাত ৯:০৫
শেয়ার করুন