অধুনালুপ্ত দাসিয়ারছড়া ছিটমহলের ২০৫ নারীকে দেয়া হয়েছে আইসিটি প্রশিক্ষণ

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অন্তর্ভুক্ত অধুনালুপ্ত দাসিয়ারছড়া ছিটমহলের ২০৫ জন নারীকে ৫০ দিনব্যাপী বেসিক আইটি ও আইসিটি প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিকভাবে সনদপত্র দেয়া হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তর তাদের অধুনালুপ্ত ছিটমহলের নারীদের জন্য ইউনিয়ন পর্যায়ে বেসিক আইটি/আইসিটি লিটারেসি এবং নারীর জীবনযাত্রার মান উন্নয়ন বিষয়ক কর্মসূচি’র আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করে।

শনিবার (২৩ মার্চ) ফুলবাড়ি উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক দপ্তর ডাকবাংলো চত্বরে সনদ বিতরণ অনুষ্ঠান আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্মসচিব পদমর্যাদার মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জনাব আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন নারী প্রশিক্ষণার্থীদেরকে অর্জিত প্রশিক্ষণ কাজে লাগানোর পরামর্শ দেন। সেই সঙ্গে আইটি ও আইসিটি সেক্টরে এই জেলায় ব্যাপকভাবে দক্ষ মানব সম্পদ তৈরির জন্যে তাঁর প্রশাসন কাজ করে যাবে বলে আশ্বাস প্রদান করেন।

এ প্রসঙ্গে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানা আক্তার জানান, আত্মকর্মসংস্থান করে নিজেদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে অধুনালুপ্ত দাসিয়ারছড়ার ন্যুনতম এসএসসি পাশ ২০৫ জন নারীকে বেসিক আইটি (ইনফরমেশন টেকনোলজি) এবং আইসিটি (ইনফরমেশন কম্যুনিকেশন টেকনোলজি) বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

আউটসোর্সিং, ডাটাবেজ, গ্রাফিক্স ডিজাইনসহ সংশ্লিষ্ট বিষয়ে ৫০ দিনব্যাপী এই প্রশিক্ষণ দেয়া হয়। দাসিয়ারছড়ার ১০ টি স্পটে ১০ টি ব্যাচে এই প্রশিক্ষণ দেয়া হয়।

 

কিউটিভি/আয়শা/২৪শে মার্চ, ২০১৯ ইং/বিকাল  ৩:৪৮

শেয়ার করুন