অংশগ্রহণমূলক নির্বাচন নয়, তাই ভোটার কম : ইসি মাহবুব

ডেস্কনিউজঃ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, রাজনৈতিক পরিচয়ে মেয়র পদে নির্বাচন হচ্ছে। কিন্তু প্রধান বিরোধী দলগুলো এতে অংশ না নেওয়ায় এটি অংশগ্রহণমূলক নির্বাচন নয়। নির্বাচন অংশগ্রহণমূলক না হলে ভোটকেন্দ্রে ভোটারদের উৎসাহ দেখা যায় না। 

বৃহস্পতিবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে মগবাজারের ইস্পাহানি স্কুল ভোটকেন্দ্র পরিদর্শন করেন মাহবুব তালুকদার। 

‘নির্বাচন অপূর্ণাঙ্গ’ উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, ঢাকা সিটি করপোরেশনের এ নির্বাচন অপূর্ণাঙ্গ। এ নির্বাচন ৫ বছর পরপর হবে। তবে এখন যারা নির্বাচিত হবেন, তারা মাত্র এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন। এজন্যই আমি এটা অপূর্ণাঙ্গ নির্বাচন বলেছি।’ 

মগবাজারের ইস্পাহানি স্কুল ভোটকেন্দ্র পরিদর্শনের বিষয়ে তিনি বলেন, সরকার দলীয় মেয়র পদের পোলিং এজেন্ট ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্ট সেখানে ছিলেন না। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত একই ইমারতে অবস্থিত পাঁচটি ভোটকেন্দ্রের ১৫টি বুথে মাত্র ৩৮৫ জন ভোট দিয়েছেন। অথচ পাঁচ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৪১৩ জন।

মাহবুব তালুকদার আরো বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও আইনি হতে হবে। কোনো প্রকার পক্ষপাতিত্ব সহ্য করা হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোটারদের আসা-যাওয়ার পথে পূর্ণ নিরাপত্তা দেবেন। ভোটাররা নিজেদের ইচ্ছানুযায়ী ভোট দেবেন। রাজনৈতিক অবস্থা যাই হোক না কেন, নির্বাচনী ব্যবস্থা যেন তাতে প্রভাবান্বিত না হয় এটাই প্রত্যাশা। 

কিউটিভি/রামিম/২৮শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:২৬

শেয়ার করুন