গৌরনদীতে তুচ্ছ ঘটনায় দুই প্রতিবেশীর নির্যাতনে চতুর্থ শ্রেনীর এক শিশু স্কুল ছাত্র নিহত

ডেস্ক নিউজ : বরিশালের গৌরনদীতে তুচ্ছ ঘটনায় দুই প্রতিবেশীর নির্যাতনে চতুর্থ শ্রেনীর এক শিশু স্কুল ছাত্র নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার গভীর রাতে গৌরনদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহত স্কুল ছাত্রের স্বজন, এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, উপজেলার প্রত্যান্ত অঞ্চল দক্ষিন মাগুরা গ্রামের বাদল সন্যামাতের পুকুরের পানি স্বেচ করে গত ১৫ ফেব্রুয়ারী বিকেলে প্রতিবেশীরা মাছ ধরতে ছিল। পুকুরের পশ্চিম পাড়ে মায়ের পাশে বসে মাছ ধরা দেখছিল ওই গ্রামের কার্তিক মন্ডলের ছেলে উপজেলার দক্ষিন মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্র সৌরভ মন্ডল (১০)। কিছুক্ষন পর মা ভানু মন্ডল সৌরভকে সেখানে রেখে বাড়ির ভেতরে চলে যায়। এ সময় মাছ ধরায় রত প্রতিবেশী উত্তর মাগুরা গ্রামের মোঃ মোস্তফা মোল্লার ছেলে বেল্লাল মোল্লা পুকুরের ভেতর থেকে পাড়ে উঠে মস্করা করে শিশু ছাত্র সৌরভের প্যান্ট টেনে তাকে ন্যাংটা করে ফেলে। এতে রাগান্বিত হয়ে সৌরভ বেল্লাল মোল্লাকে গালিগালাজ করে।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বেল্লাল মোল্লা ও তার সাথে মাছ ধরারত একই গ্রামের মোঃ শাহ আলম মাতুবাবরের ছেলে মোঃ ফারুক মাতুব্বর মিলে সৌরভকে মারধর করে। এক পর্যায়ে তারা সৌরভের কন্ঠনালী চেপে ধরে। এতে সৌরভের ঘারে ও গলায় আঘাত লাগে। এরপর তারা সৌরভের মাথায় পোড়া মবিল ঢেলে দেয়। পরে পার্শ্ববর্তি ইরি ক্ষেতের ব্লকের পানিতে নেমে মবিল ধোয়ার চেষ্টা করে সৌরভ। না পেরে মবিল মাখা ও ভেজা অবস্থায় ওইদিন সন্ধ্যায় সে ঘরে ফেরে। রাতে সৌরভের ঘাড় ফুলে ওঠে, এতে সে যন্ত্রনায় কাতরাতে থাকে।

পরদিন ১৬ ফেব্রুয়ারী সকালে স্বজনরা সৌরভকে পার্শ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার বাশাইল এলাকার একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যায়। সেখানের চিকিৎসকগন ওই দিনই সৌরভকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেয়। গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসকগন সৌরভের অবস্থা বেগতিক দেখে তাকে ঢাকায় রেফার করেন। সৌরভকে নিয়ে এরপর তার স্বজনরা গত ১৭ ফেব্রুয়ারী রাজধানী ঢাকার পিজি হাসপাতালে ভর্তি করেন।

সেখান থেকে তাকে ১৮ ফেব্রুয়ারী ঢাকা মেডিকেল করেজে পাঠানো হয়। সেখানে ভর্তি করতে না পেরে গত ২১ ফেব্রুয়ারী স্বজনরা তাকে রাজধানী ঢাকার ধানমন্ডি জেনারেল ও কিডনী হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ২২ ফেব্রুয়ারী রাত ১০টা ৫৭ মিনিটে সৌরভ মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

গৌরনদী মডেল থানার ডিউটি অফিসার এ.এস.আই পিনাকী সিকদার জানান, এ হত্যাকান্ডের ঘটনায় শিশু স্কুল ছাত্র সৌরভের বাবা কার্তিক চন্দ্র মন্ডল বাদি হয়ে বেল্লাল মোল্লা (৩৫) ও মোঃ ফারুক মাতুব্বর (৩২)কে আসামি করে শুক্রবার রাত পৌনে ২টায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার তদন্তভার গ্রহন করেছেন গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান জানান, গতকাল শনিবার সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। তবে শনিবার বিকেল সাড়ে ৬টা পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

 

কিউটিভি/রেশমা/২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৭:৩০

শেয়ার করুন