নিউজিল্যান্ডের মাঠে প্রথম জয় চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার স্মৃতি আছে বাংলাদেশ ক্রিকেট দলের। তবে নিউজিল্যান্ডের মাঠে সিরিজ জয় তো দূরে থাক, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির তিন ফরম্যাটে একটি ম্যাচেও জয় পায়নি টাইগাররা। তবে সেই না পাওয়ার আক্ষেপ ঘুচাতে মরিয়া বাংলাদেশ। চলতি এই সফরেই নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারিয়ে প্রথম জয় তুলে নিতে চায় বাংলাদেশ ক্রিকেট দল।

বুধবার সকালে শুরু হবে তিন ম্যাচেরও ওয়ানডে সিরিজ। নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ৫০ ওভারের এই ম্যাচ শুরুর ঠিক আগের দিন মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ স্টিভ রোডস বলেন, আমরা জানি নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে প্রথম জয় তুলে নেওয়াটা কত কঠিন, এ বাস্তবতাটা আমরা স্বীকার করি। তবে আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুতি আছি।

নিউজিল্যান্ডের ‍তুলনায় এই সিরিজে বাংলাদেশ আন্ডারডগ তবে কোচ বলছেন, আন্ডারডগ হিসেবে আমরা অনেক সময় অনেক ম্যাচে জিতে অবাক করে দিয়েছি। আশার করছি, এবারও তা পারব। তাছাড়া নিউজিল্যান্ডও জানে বাংলাদেশকে হারাতে হলে তাদের খুব ভালো ক্রিকেটই খেলতে হবে। সদ্যই শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। বিপিএলের কারণে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সেভাবে পস্তুতি নিতে পারেনি বাংলাদেশ।

এ ব্যাপারে জাতীয় দলের প্রধান কোচ বলেন, বিপিএল খুব কঠিন একটা টুর্নামেন্ট। এইটুর্নামেন্টটা খেলোয়াড়দের শরীরের ওপর যথেষ্ট প্রভাব রেখে গেছে। এটির কারণে নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিটাও খুব আদর্শ প্রস্তুতি হয়নি। আমি এখন কেবল এটাই বিশ্বাস করি নির্দিষ্ট দিনে আমার খেলোয়াড়দের প্রমাণ দেবে যে ভালো ক্রিকেট তারাও খেলতে জানে।’

 

 

কিউটিভি/আয়শা/১২ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং /সন্ধ্যা ৭:০২

শেয়ার করুন