চাঁপাইনবাবগঞ্জের গঙ্গাস্নানে ৫০ হাজার পূন্যার্থী

ডেস্ক নিউজ : দেশের ২৫০ নদীর মধ্যে একমাত্র চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাগলা নদী ছাড়া আর কোন নদীতেই সনাতন ধর্মাবলম্বীদের মৃত অস্থি বিসর্জন দেয়া হয়না।প্রতি বছরের মত এবারও তর্তিপুরে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান।

তর্তিপুরে হিন্দু ধর্মাবল্বীরা মাক্রি সপ্তমী তিথিতে পাপমোচন ও পূন্য লাভের আশায় গঙ্গাস্নানে আসেন। বরাবরের মত এবারও পাপমোচন ও পূণ্যলাভের আসায় বিভিন্ন আকাংখা পূরণের জন্য তর্তিপুরে গঙ্গাস্নান, কীর্তন ও ধর্মসভায় যোগদানের জন্য হিন্দু পূর্ণার্থীরা জড়ো হন আজ মঙ্গলবার ভোর থেকে।

দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৫০ সহস্রাধীক হিন্দু ধর্মাবলম্বী গঙ্গাস্নানে অংশ গ্রহণ করে থাকেন। সূর্য উঠার সাথে সাথে হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী পূন্যার্থী গঙ্গাস্নান উদযাপন করতে আসেন দেশের বিভিন্ন স্থান থেকে। পৌরাণিক যুগের জহ্নমণির আশ্রম তর্ত্তিপুরে মাক্রি সপ্তমীর তিথিতে সনাতন ধর্মাবলম্বীরা জহ্নুমনির আশ্রম ও বহু পূর্ণাথীর্র তীর্থ স্থান তর্তিপুরে বিভিন্ন আকাঙ্খা পূরণের মানসে গঙ্গাস্নান, কীর্তন ও ধর্মসভায় যোগদানের জন্য উপস্থিত হয়ে থাকেন।

মঙ্গলবার সেই মাক্রি সপ্তমীর তিথি।সনাতন ধর্মাবল্বীরা গঙ্গা নদীতে সকাল থেকেই স্নানকার্য শুরু করে এবং তা চলে বিকেল পর্যন্ত।এ উপলক্ষে দৈ, চিড়া,মুড়ি,মুড়কীর পাশাপাশি চুড়ি,ফিতা,বেলুন,বাঁশি,খেলনা,শাঁখা, সিদুঁর,দা-বটিসহ নানান জিনিসের মেলায় সব শ্রেনীর ক্রেতা দর্শকের সমাগম ঘটে। তর্তিপুর পরিনত হয় বিশাল মেলা ও তীর্থ সভায়।

 

 

 

কিউটিভি/রেশমা/১২ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং/সন্ধ্যা ৬:৫৩

শেয়ার করুন