বই মেলায় আসছে নন্দিতা উর্মি’র তৃতীয় কাব্যগ্রন্থ ”পলাতক স্বপ্ন ও অনুভবে তুমি”

সাহিত্য পাতা ডেস্কঃ মেহেরপুরের আম্রকাননে শৈশবে আম কুড়াতে কুড়াতে যে কিশোরীটি ছড়া আওড়াতো, ছন্দময় সুরেলা কণ্ঠে কবিতা আবৃত্তি করতো, সেই কিশোরী আজ একজন পরিণত মানুষ, পরিণত কবি। কলমের খোঁচায় নিমিষেই কাব্যের ফানুস উড়ান, পাখির চোখে রেখে চোখ কথা বলেন নান্দনিক উপমায়। হ্যা, আমরা বলছি নন্দিতা উর্মির কথা, আমরা বলছি নন্দিতা উর্মির কাব্য প্রীতির কথামালা।

নন্দিতা ঊর্মি, জন্ম ৯ আগষ্ট ১৯৭৯ ইং এ বাংলাদেশের ইতিহাসের স্মারক বহনকারী মেহেরপুর জেলায়। মা নাসিমা আক্তার প্রগেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানির মেহেরপুর জেলার দায়িত্বে আছেন । কাজের ফাঁকে যার হাতে শোভা পেত রবীন্দ্র,নজরুল,শরৎ রচনাবলী। বাবা মোঃ নাসির উদ্দীন, একজন বীর মুক্তিযোদ্ধা এবং মেহেরপুরের সাংস্কৃতিক মানস গঠন ও আর্থসামাজিক উন্নয়নের এক নিভৃতচারী আলোকবর্তিকা। বাবার আদর্শকে সামনে রেখে তাঁরই অনুপ্রেরণার কাব্য জগতে প্রবেশ নন্দিতা উর্মির। তবে উর্মির এই প্রেরণার পথ ছুঁয়ে আছেন আরো অনেকেই। লেখালেখি শুরু ছাত্রজীবনে। স্কুল- কলেজের দেয়ালিকা,বার্ষিকী সহ স্থানীয় ও জাতীয় দৈনিকে ছাপা হতো তাঁর লেখা। কালির আঁচড়ে আঁকতে চাই নতুন দৃশ্যপট। জিনিয়াস পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয় প্রথম কাব্যগ্রন্থ, “আদিত্য তোমাকে”।  দ্বিতীয় কাব্যগ্রন্থ ” পাখির চোখে রেখে চোখ ” প্রকাশিত হয় নন্দিতা প্রকাশ থেকে।

এবারের বইমেলায় নন্দিতা প্রকাশনীর হাত ধরেই আলোর মুখ দেখবে তার তৃতীয় কবিতার বই, ” পলাতক স্বপ্ন ও অনুভবে তুমি”। আগামী ১৪ ই ফেব্রুয়ারী ২০১৯ ইং ”ভালবাসা দিবসে” নন্দিতা প্রকাশের স্টল নং- ৬২২-৬২৩ এ পাওয়া যাবে বইটি। ভ্যালেন্টাইন্স ডে তে প্রকাশনার মুহুর্তটি নির্দিষ্ট হওয়ায় উচ্ছসিত নন্দিতা উর্মি বলেন,স্বপ্ন দেখি সুন্দর সমাজ ও পরিশুদ্ধ পৃথিবীর। বিশ্বাস করি একদিন ঠিক পৃথিবী মানুষের বাসযোগ্য হয়ে উঠবে সমস্ত প্রতিকূলতা পিছনে ফেলে। তিনি তাঁর তৃতীয় কাব্যগ্রন্থ ” পলাতক স্বপ্ন ও অনুভবে তুমি“ এর পাঠক প্রিয়তা ও সাফল্য কামনা করে দোয়া চেয়েছেন সকলের কাছে।

 

কিউটিভি/আয়শা/১২ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং/রাত রাত ১:৩৫

শেয়ার করুন
  • 70
    Shares