অপার সম্ভাবনার কুড়িগ্রামের সকল সম্ভাবনাকে কাজে লাগানো হবে – প্রতিমন্ত্রী জাকির হোসেন

ডেস্কনিউজঃ একবছরের মধ্যে রংপুরে গ্যাস সংযোগের ব্যবস্থা হবে বলে জানালেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন । তিনি আরও বলেন, রংপুর বিভাগকে শিল্পাঞ্চলে পরিণত করতে হলে গ্যাসের বিকল্প নেই। আমরা সেই চেষ্টাই করছি।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে কুড়িগ্রাম সোসাইটির এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি ।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের বৈষম্য রাখতে চাননা। তিনি উত্তরাঞ্চলকে গুরুত্ব দিচ্ছেন।বিদ্যুতর ব্যবস্থা হয়ে গেছে এখন গ্যাসের ব্যবস্থা করা হচ্ছে।

কুড়িগ্রামবাসীর বিভিন্ন দাবীর প্রেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কুড়িগ্রামকে ভাল বাসেন। আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন শুধু আমার মন্ত্রণালয়ের উন্নতির জন্য নয়, কুড়িগ্রামের জন্যও । আপনারা আস্থা রাখুন । কুড়িগ্রাম বদলে যাবে।

প্রতিমন্ত্রী আরও বলেন,  অপার সম্ভাবনার কুড়িগ্রামের সকল সম্ভাবনাকে কাজে লাগানো হবে। নদী বন্দরকে গতিশীল করা হবে। নদী ভাঙ্গন রোধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে। বিভিন্ন উপজেলার দুর্গম অঞ্চল গুলোর সাথে জেলা শহরের সাথে যোগাযোগের জন্য  সকল ব্যবস্থা নেয়া হবে। কোন রাস্তা কাঁচা থাকবেনা । যে সমস্ত নদীতে ব্রিজ দরকার সেগুলো করা হবে। কুড়িগ্রাম নিয়ে সামগ্রিক পরিকল্পনা রয়েছে।

লালমনিরহাট বিমানবন্দর চালুর ব্যপারেও প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে উল্লেখ করেন। এছাড়া  পাট চাষে বিখ্যাত উলিপুরের পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা হবে তিনি জানান।

প্রতিমন্ত্রী জাকির বলেন, রংপুর অঞ্চলের হারিভাষা আমের সংরক্ষণ ও বাজারাজাতকরণের বিষয়ে উদ্যোগ নেয়া হবে ।

কুড়িগ্রাম জেলার উন্নয়ন, প্রতিবন্ধকতা ও উত্তরণে করণীয় শীর্ষক এই  সভায় সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি এডভোকেট আনছারী ।

এছাড়া কুড়িগ্রাম জেলার বিভিন্ন উন্নয়ন পরিককল্পনা নিয়ে বক্তব্য রাখেন সোসাইটির সাধারণ সম্পাদক শাহিন চিশতিসহ অন্যন্যরা।

সভায় ঢাকায় বসবাসরত কুড়িগ্রাম জেলাবাসী উপস্থিত ছিলেন। সভা শেষে মনোজ্ঞ ভাওয়াইয়া পরবেশনায় অংশ নেন ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা, ক্লোজ আপ ওয়ান খ্যাত শিল্পী সাজু, ও কুড়িগ্রামের ভাওয়াইয়া শিল্পীরা।

 

কিউটিভি/আয়শা/১লা ফেব্রুয়ারি, ২০১৯ ইং /রাত ১১:২১

শেয়ার করুন
  • 159
    Shares