পাবনায় দ. রাঘবপুরে সন্ত্রাসী আন্দুর হামলায় ব্যবসায়ী আহত

আর কে আকাশ পাবনা প্রতিনিধি :  পাবনায় দক্ষিণ রাঘবপুর-নতুন বাঁশবাজার সংলগ্ন (ঢাকা-পাবনা রোড) সন্ত্রাসী আনোয়ার হোসেন আন্দুর হামলায় আসাদ শেখ (৫৩) নামের এক ব্যবসায়ী আহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ৮টায় দক্ষিণ রাঘবপুর ঢাকা-পাবনা রোডস্থ ব্যবসায়ী আসাদ শেখ এর ব্যবসায়ীক কার্যালয়ে আনোয়ার হোসেন আন্দু লাইসেন্সকৃত অগ্নেয়াস্ত্র ও তার পালিত সন্ত্রাসী বাহিনী নিয়ে এ হামলা চালায়। আহত ব্যবসায়ী আসাদ শেখ মৃত মনু শেখের জ্যেষ্ঠ পুত্র এবং সুতা ব্যবসায়ী। ভূমি দস্যু আনোয়ার হোসেন আন্দু (৫৫) মৃত আজিজ খানের ছেলে। সন্ত্রাসী আন্দু দীর্ঘদিন ধরে তার লাইসেন্সকৃত অগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিয়ে এলাকায় প্রভাব বিস্তারের অপচেষ্টা চালিয়ে আসছে।

আহত ব্যবসায়ী আসাদ শেখ জানান, আমি পৌর সভার নিয়ম-কাঠামো মেনে আমাদের পারিবারিক সম্পত্তিতে ৬তলা বিশিষ্ট্য বিল্ডিং নির্মাণকাজ শুরু করেছি। নির্মাণ কাজ শুরু করার কিছুদিনের মধ্যে সন্ত্রাসী আন্দু বিভিন্নভাবে আমার নির্মাণকাজে প্রতিবন্ধকতা তৈরির অপচেষ্টা চালিয়ে আসছে। বুধবার রাত সাড়ে ৮টায় শিবরামপুর ঢাকা-পাবনা রোডস্থ আমার বাড়ির নিচ তলায় আমার ব্যবসায়ীক কার্যালয়ে অনধিকার প্রবেশ করে আনোয়ার হোসেন আন্দু লাইসেন্সকৃত অগ্নেয়াস্ত্র ও তার পালিত সন্ত্রাসী বাহিনী নিয়ে অনধিকার প্রবেশ করে অশ্লীল ভাষায় বকাবাদ্য করে। আমি তার প্রতিবাদ করলে সে আমার ওপর হামলা করে।

তিনি আরও জানান, আনোয়ার হোসেন আন্দু আবাসিক এলাকায় অবৈধভাবে ফ্লাওয়ার মিল স্থাপন করে দীর্ঘদিন ধরে শব্দ-বায়ু এবং পরিবেশ দুষণ করে আসছে। আবাসিক এলাকায় অবৈধভাবে নির্মিত ফ্লাওয়ার মিলের অতিমাত্রায় শব্দের কারণে রাতে স্থানীয় এলাকাবাসীর রাতে ঘুমাতে ও বসবাস করতে সমস্যা হয়। উৎপাদন শিল্প প্রতিষ্ঠান কোড অমান্য করে আবাসিক এলাকায় অবৈধভাবে ফ্লাওয়ার মিল স্থাপন করার কারণে তার প্রতিষ্ঠানের আগত বিভিন্ন ট্রাক-মিনিট্রাক-নছিমন-করিমনের কারণে এলাকায় অসহনীয় যানযট লেগে থাকে।

সংবাদসংগ্রহকালে স্থানীয় এলাকাবাসীরা তাকে ভূমি দস্যু হিসেবে আখ্যায়িত করে আরও জানান, সে টাকার গরমে কাউকে মানুষ বলে গণ্য করে না। বিভিন্ন সময়ে লাইসেন্সকৃত অগ্নেয়াস্ত্র অপব্যবহার ও প্রর্দশনী করে সে প্রভাব বিস্তারের অপচেষ্টা চালায়। কিছুদিন আগে ঢাকা-পাবনা সড়ক থেকে কালাচাঁদপাড়া (বড় বাজার সংযোগ) সড়ক নির্মাণের সময় তার অগ্নেয়াস্ত্র প্রদর্শনী করে তার মিলের সামনে অবৈধভাবে স্প্রিড বিকার নির্মাণ করায়। এই অবৈধভাবে নির্মিত স্প্রিড বিকারের কারণে প্রায়ই ছোট-খাটো দুর্ঘটনা ঘটে। সে এলাকায় বিভিন্ন জায়গা ক্রয় করে প্রায়ই স্থানীয় প্রতিবেশিদের সাথে ঝামেলা-বিবাদের সৃষ্টি করে। স্থানীয় শান্তিকামী এলাকাবাসী সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সন্ত্রাসী আনোয়ার হোসেন আন্দুর অগ্নেয়াস্ত্র লাইসেন্স বাতিল ও আবাসিক এলাকায় পরিবেশ দুষণ ও অসহনীয় যানজটের কারণে ফ্লাওয়ার মিল অন্যত্র স্থাপনের দাবি জানিয়েছেন। এ ঘটনায় সংবাদ লেখার সময়ে পাবনা সদর থানায় মামলার প্রক্রিয়া চলমান ছিল।

 

 

কিউটিভি/আয়শা/২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ /রাত ৮:১৮

শেয়ার করুন